Logo
ব্রেকিং :
বঙ্গবন্ধু কাপ টেনিস টুর্নামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত      পাবিপ্রবির ১৪তম ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত টাঙ্গাইলে জ্বীনের বাদশা ও তার সহযোগী গ্রেফতার নগরকান্দায় শশা প্রাথমিক বিদ্যালয়ের  বার্ষিক ক্রীড়া  প্রতিযোগিতা অনুষ্ঠিত  ময়মনসিংহ জেলা পুলিশ অফিস বার্ষিক পরিদর্শনে রেঞ্জ ডিআইজি আদমদীঘিতে ইউএনও’র কম্বল পেলেন প্রতিবন্ধী জোৎস্না বাগেরহাটে মোরেলগঞ্জে চেতনানাশক খাবারে শিশুসহ ৪ জন হাসাপাতালে লোহাগড়ায় মাছ ধরতে গিয়ে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার গোয়ালন্দে মাঠ  দিবস পালিত নাগরপুরে সরকারের উন্নয়নের ধারা প্রচারে ব্যস্ত আওয়ামীলীগ নেতা হিমু
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

বিএনপি পাক আদর্শের রাজনৈতিক দল: হানিফ

রিপোর্টার / ২৭ বার
আপডেট বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০১৯

বগুড়া প্রতিবেদক ১০ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার।

আওয়ামী লীগ আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপি পাক আদর্শের রাজনৈতিক দল। তারা দেশকে ব্যর্থ করে পাকিস্তানের ঘাঁটি বানাতে চায়। তাই এ দেশে তাদেরও রাজনীতি করার অধিকার নেই।

তিনি বলেন, জামায়াত-বিএনপি মুদ্রার এপিঠ-ওপিঠ। জামায়াত এ দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না। মানবতাবিরোধীদের রায় কার্যকর হলে পাকিস্তান পার্লামেন্টে নিন্দা প্রস্তাব আনা হয়েছিল। জামায়াত এখন দেশে পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নের রাজনীতি ও পাক আদর্শে বিশ্বাস করে। তাই তাদের এ দেশে রাজনীতি করার অধিকার নেই।

বুধবার বিকালে বগুড়া শহরে জিলা স্কুল মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত দলটির সাবেক কেন্দ্রীয় নির্বাহী সদস্য প্রয়াত মমতাজ উদ্দিন স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে মাহবুবউল আলম হানিফ এসব কথা বলেন।

জিয়াউর রহমান স্বাধীনতার প্রথম ঘোষক- বিএনপির এ দাবি প্রসঙ্গে হানিফ বলেন, বগুড়া জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি মমতাজ উদ্দিন ১৯৭১ সালের ২৩ মার্চ বঙ্গবন্ধুর নির্দেশে বগুড়ায় স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলন করেছিলেন। আর সে সময় জিয়া পাকিস্তানের সেনা কর্মকর্তা ছিলেন। বঙ্গবন্ধুই তার ৭ মার্চের ভাষণে এবং ২৬ মার্চ প্রথম প্রহরে স্বাধীনতার ঘোষণা দেন। তাই জিয়া কখনও স্বাধীনতা ঘোষক হতে পারেন না। বঙ্গবন্ধুর নির্দেশে জিয়া স্বাধীনতার ঘোষণা পাঠ করেছিলেন, যা জিয়া নিজেও স্বীকার করে গেছেন।

বিএনপিকে সন্ত্রাসী ও খুনিদের সংগঠন দাবি করে তিনি আরও বলেন, জিয়াউর রহমান ক্ষমতা দখলের পর ১২শ’ মুক্তিযোদ্ধা সেনা কর্মকর্তাকে হত্যার মাধ্যমে দেশে হত্যার রাজনীতি শুরু করেন। তার ধারাবাহিকতায় স্ত্রী খালেদা জিয়া ও সন্তান তারেক রহমান বাংলাদেশে হত্যার রাজনীতি করেন। তাদের নির্দেশে পেট্রলবোমা মেরে আড়াইশ’মানুষকে পুড়িয়ে হত্যা করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনুর সঞ্চালনায় স্মরণসভায় অন্যদের মধ্যে কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, বগুড়া-১ আসনের এমপি আবদুল মান্নান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, মমতাজ উদ্দিনের ছেলে মাসুদুর রহমান মিলন, বগুড়া-৫ আসনের এমপি হাবিবর রহমান, গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিদ্দিক হোসেন, জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান সোলায়মান আলী প্রমুখ বক্তব্য রাখেন।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com