Logo
ব্রেকিং :
টাঙ্গাইলে ৪৮তম ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস পালিত নাগরপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা গোলাম বহিষ্কার জলদস্যুদের  জিম্মিদশা থেকে ছেলেকে ফিরে পেয়ে আবেগে আপ্লুত নাজমুলের বাবা মা  সিরাজগঞ্জে হিরোইনসহ  এক নারী কারবারী গ্রেফতার  কর্মকর্তাদের অবহেলা টাঙ্গাইলের ১৬ সরকারি অফিসে জাতীয় পতাকা ওড়েনা! নগরকান্দায় শ্রমজীবীদের মাঝে, ছাতা, গেন্জি ও গামছা বিতরণ গোয়ালন্দের পদ্মা-যমুনা নদীতে নৌ-দস্যুতার অভিযোগ জেলেদের  নির্বাচনের আগে প্রিজাইডিং কর্মকর্তাদের  গোপন বৈঠকের মাস্টারমাইন্ড  বরখাস্ত  নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত  সিরাজগঞ্জে খেলতে গিয়ে বালির গর্তে পড়ে দুই শিশুর মৃত্যু 
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

ছায়াপথ সাহিত্য পরিষদের  প্রথম সাহিত্য আড্ডা অনুষ্ঠিত 

রিপোর্টার / ৭৫ বার
আপডেট শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: ২৮ জানুয়ারি-২০২৩,শনিবার।
শিল্প, সাহিত্য ও সংষ্কৃতিতে সমৃদ্ধ সৈয়দপুর শহরের সদ্য প্রতিষ্ঠিত সাহিত্য সংগঠন ছায়াপথ সাহিত্য পরিষদের প্রথম সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮ জানুয়ারী) বিকাল ৩ টা থেকে রাত ৮ টা পর্যন্ত পূবালী স্কাউটস বিজ্ঞান ক্লাবের মিলনায়তনে এর আয়োজন করা হয়।
‘জীবনের প্রতিটি মুহূর্তই সাহিত্য, সাহিত্যই সমাজের প্রতিচ্ছবি’ এই শ্লোগানকে প্রতিপাদ্য করে আয়োজিত এই সাহিত্য আড্ডা সৈয়দপুরসহ নীলফামারী জেলার ও দিনাজপুর, পঞ্চগড়ের বিভিন্ন উপজেলা থেকে আগত কবি, সাহিত্যিক, সাংবাদিক, ছড়াকার, গল্পকার, গীতিকার, সংগঠক ও সাহিত্যানুরাগী ব্যক্তিবর্গের মিলন মেলায় পরিণত হয়।
নিরবচ্ছিন্নভাবে অনুষ্ঠিত আড্ডাটিতে  সভাপতিত্ব করেন ছায়াপথ সাহিত্য পরিষদের আহ্বায়ক ছড়াকার, গীতিকার, শিল্পী, নাট্যকার ও অভিনেতা রইজ উদ্দিন রকি। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নীলফামারীর কথা সাহিত্যিক ও লেখক অঙ্গনের সভাপতি রাজা সহিদুল আসলাম, পার্বতীপুরের সাংষ্কৃতিক ব্যক্তিত্ব অধ্যাপক আলহাজ্ব ফয়েজুর রহমান।
আরও অতিথি ছিলেন, পঞ্চগড়ের দেবীগঞ্জ সাহিত্য পরিষদের সভাপতি রাজ্জাক দুলাল, ডোমারের বন্ধন সাহিত্য ও কবিতা পরিষদের সভাপতি মনজুর আলম, নীলফামারী লেখক অঙ্গনের সম্পাদক ও সাহিত্য সমালোচক ডা. হাসান হাবিবুর রহমান (হাবিব), সুপ্রিম কোর্টের আইনজীবী কবি ও প্রাবন্ধিক এ্যাড. মুশতাক আহমেদ কায়সার, চিরিরবন্দরের কবি হোসাইন মুহম্মদ আনোয়ার প্রমুখ।
সৈয়দপুর বন্ধন শিল্পী গোষ্ঠীর সহযোগীতায় অনুষ্ঠিত সাহিত্য আড্ডার  আলোচনায় অংশগ্রহণ করেন  সৈয়দপুরের বিশিষ্ট নাট্য নির্দেশক, লেখক ও সাপ্তাহিক সাহিত্য আসরের সভাপতি স্বপন কুমার গুহ, নাট্যকার, নাট্যাভিনেতা মীর সারোয়ার আলী মুকুল, নাট্যব্যক্তিত্ব ঈসা আলী খান, কথাকলি খেলাঘর আসরের সভাপতি মজিবর রহমান, কথা সাহিত্যিক আকমল সরকার রাজু।
স্বরচিত কবিতা পাঠ করেন, নীলফামারীর কবি এ্যাডভোকেট মালা জেসমিন, খানসামার উজানভাটি সাহিত্য পরিষদের সাংগঠনিক সম্পাদক কবি অনন্য আমিনুল, সৈয়দপুরের উর্দু কবি মাজিদ ইকবাল ও সালাম হামিদী, ডি এ মজির, কবি ওয়াহেদ আলী সরকার, শাহজাহান আলী সরকার, কম্পিউটার আমজাদ, হবিবর শাহ, শ ম সাঈদ রেজা, চন্দন চন্দ্র মহন্ত।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক আলাপনের নির্বাহী সম্পাদক নজরুল ইসলাম, সাপ্তাহিক নীলফামারী চিত্র পত্রিকার নির্বাহী সম্পাদক শাহিদুল সরকার দুলাল, সাংবাদিক শাহজাহান আলী মননসহ অর্ধ শতাধিক সাহিত্যানুরাগী। তাঁরা পরম আগ্রহ আর আন্তরিকতার সাথে সাহিত্য আড্ডাটি উপভোগ করেন।


এ জাতীয় আরো খবর
Tech Support By Nagorikit.Com