শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন

জাতিসংঘ শান্তি -রক্ষা মিশন সন্মাননা ও পুরুষ্কার-২০২৩ পাবনার সন্তান, হারুন উর রশিদ

প্রতিনিধির নাম:
  • আপডেট করা হয়েছে: মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ২২৮ দেখা হয়েছে:
সেলিম মোর্শেদ রানা,পাবনা প্রতিনিধি:৩০ মে-২০২৩,মঙ্গলবার।
পাবনার সন্তান এম হারুন উর রশিদ, তিনি পাবনা সুজানগর উপজেলা মানিকহাট ইউনিয়নের মালিফা গ্রামের  মৃত মো: ছাদেক আলি শেখের সন্তান, বাবা মায়ের ৮ সন্তানের মধ্যে হারুন উর রশিদ ছিলেন ৭ম । তিনি ১৯৯০সালে মালিফা হাবিবুর রহমান উচ্চ বিদ্যালয় থেকে প্রথম বিভাগে  এস,এস,সি  পাশ করেন, পরে শাহজাদপুর সরকারি কলেজ থেকে সেকেন্ড ডিভিশনে এইস এস,সি পাশ করেন। অনার্স হলেও পারিবারের অসচ্ছলতার কারণে লেখা পড়া করা তার আর সম্ভব হয় নাই।
১৯৯৪ সালে বাংলাদেশ নৌবাহিনীতে যোগ দেন।১৯৯৫ সালে নৌবাহিনীতে ভতি হয়েই বেসিক ট্রেনিং এ টেকনিক্যাল শাখায় ফাস্ট হয়ে অলরাউন্ডার নাবিক হিসেবে পুরস্কার পেয়েছেন, নৌবাহিনী যোগ দিয়েই সৈনিকদের সবচেয়ে কঠিন ট্রেনিং ডুবুরি কোস’ করে সেখানেও প্রথম স্থান অধিকার করেন। তিনি ভলিবল ও বাস্কেটবল ভাল প্লেয়ার হিসেবে সু-পরিচিত।
তিনি বর্তমানে বাংলাদেশ নৌবাহিনীতে সিনিয়র ইঞ্জিনরুম অফিসার পদে কর্মরত আছেন। চাকরির সুবাদে সুনামের সাথে ইন্ডিয়া, মায়ানমার,মালেশিয়া, ইন্দোনেশিয়া,থাইল্যান্ড, লেবানন,দুবাই,  তুরস্কে ভ্রমণ করেছেন, এবং দক্ষতার সাথে কাজ করেছেন।
তিনি ( সোমবার ২৯ মে )  বঙ্গবন্ধু সন্মেলন কেন্দ্র থেকে প্রধানমন্ত্রী  শেখ হাসিনার হাত থেকে Nobel Sacrifice For Global Peace” জাতিসংঘ শান্তি রক্ষা মিশন (UN) পুরস্কার গ্রহন করেন।
উল্লেখ্য Nobel Sacrifice For Global Peace” জাতিসংঘ শান্তি রক্ষা মিশন (UN) পুরস্কার সেনা বাহিনী থেকে ৭ জন, বাংলাদেশ নৌবাহিনী থেকে ৩ জনকে সন্মাননা দেওয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন, ডেপুটি স্পিকার, শামসুল হক টুকু, আইনমন্ত্রী আনিসুল হক, তিন বাহিনীর প্রধান ও বিভিন্ন দেশের রাষ্টদূত সহ সরকারের দ্বায়িত্বে থাকা বিভিন্ন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

আর্টিকেলটি শেয়ার করুন:

এই ক্যাটাগরির আরো খবর
© All rights reserved ©
themesba-lates1749691102