শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন

ঘিওরে স্বাস্থ্য সুরক্ষা বাস্তবায়নে পরামর্শমূলক কর্মশালা

প্রতিনিধির নাম:
  • আপডেট করা হয়েছে: রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪
  • ২১৯ দেখা হয়েছে:
মোঃ সাইফুল ইসলাম , স্টাফ রিপোর্টার :২৮ জানুয়ারি-২০২৪,রবিবার।
মানিকগঞ্জের ঘিওর উপজেলায় স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির (এসএসকে) বাস্তবায়নের লক্ষে উপজেলা পর্যায়ে সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি ও অংশীজনদের নিয়ে মতবিনিময় ও পরামর্শমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার সকালে উপজেলা পরিষদ হলরুমে স্বাস্থ্যে সুরক্ষা কর্মসূচি (এসএসকে) আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায়  সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম।
এতে  ভিডিও কন্সফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের মহা-পরিচালক (অতিরিক্ত সচিব) ড. মোঃ এনামুল হক।
এ সময় বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের উপ-পরিচালক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান হাবিব, সহকারী কমিশনার (ভূমি) মোঃ মোহছেন উদ্দিন, ডাঃ মোঃ লুৎফর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হাসিব আহসান, আরএমও ডাঃ বিপুল বালো, ভাইস চেয়ারম্যান কাজী মাহেলা, ঘিওর ইউপি চেয়ারম্যান অহিদুল ইসলাম টুটুল, সিংজুরী ইউপি চেয়ারম্যান আবু মোঃ আসাদুর রহমান মিঠু, বড়টিয়া ইউপি চেয়ারম্যান শামসুল আলম মোল্লা রওশন প্রমুখ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- উপজেলা পর্যায়ে বসবাসকারী পরিবাবের মধ্যে যারা দারিদ্রসীমার নিচে রয়েছে। তাদের প্রত্যেক পরিবারকে ডাটাবেজ তৈরী করে সু চিকিৎসার ব্যবস্থা করবে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি (এসএসকে)। এ সময় তিনি আরও বলেন- যারা দারিদ্রসীমার নিচে রয়েছে, তাদের এসএসকে কার্ড করে সকল চিকিৎসা খরচ বহন করবে। এবং উন্নত চিকিৎসা সেবা প্রদান করবেন। এতে করে প্রতিটা এসএসকে র্কাডধারী প্রতি বছর প্রায় ৫০ হাজার টাকার চিকিৎসা সেবা পাবে। তাছাড়া এ কার্ডধারী ১১০ টি রোগের বিনামূল্যে চিকিৎসা সেবা পাবে।

আর্টিকেলটি শেয়ার করুন:

এই ক্যাটাগরির আরো খবর
© All rights reserved ©
themesba-lates1749691102