শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন

বঙ্গবন্ধু শুরুর সময়, একটি ডলারও ছিল না- মানিকগঞ্জে গৃহায়ন মন্ত্রী

প্রতিনিধির নাম:
  • আপডেট করা হয়েছে: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ১২১ দেখা হয়েছে:
 নিজস্ব প্রতিবেদক :১৮ এপ্রিল
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র, আ, ম, উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন দেশের দায়িত্ব নেন তখন একটি ডলারও রিজার্ভ ছিল না ব্যাংকে। তিনি কিভাবে কাজ শুরু করেছিলেন। আর তারাই কন্যা শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।
বৃহস্পতিবার ( ১৮ এপ্রিল) দুপুরের দিকে মানিকগঞ্জ সদর উপজেলার জাগীর ইউনিয়নের ম্যাক্স ইন্ডাস্ট্রির এএসি ব্লক এন্ড প্যানেন্স কারখানা উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র, আ, ম, উবায়দুল মোকতাদির চৌধুরী আরো বলেন, বঙ্গবন্ধু তার লিডারশীপের মাধ্যমে একটি পরাধীন দেশকে স্বাধীন করে দিয়েছেন ঠিক তেমনি ভাবে তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। যিনি এই দেশটাকে যে ভাবে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, আমাদের উচিত তাকে সহায়তা করা।
তিনি আরো বলেন, ম্যাক্স গ্রুপ আজ আধুনিক , কিংবা স্মার্ট কাজ শুরু করল। আমরা ভবন তৈরিতে যে ইট ব্যবহার করি তা পরিবেশ বান্ধব না। ওজন বেশী। আর যে ব্লক তৈরি হচ্ছে। একদিন এর বাজার এত বৃদ্ধি হবে। তখন তাদের ফেক্টরী বাড়াতে হবে বলে আমি বিশ্বাস করি।
মন্ত্রী আরো বলেন, যে ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে, সকলে যদি নিজ নিজ স্থান থেকে সহায়তা করি তবে আধুনিক স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব। আজকে যেই ম্যাক্স ইন্ডাস্ট্রির এএসি ব্লক তার একটি উজ্জ্বল দৃষ্টান্ত, একটি স্মার্ট বাংরাদেশ হবে এতে আপনার আস্থা রাখতে পারেন। ১৯৭১ সালে এই দেশে দারিদ্র্যের হার ছিলো পঞ্চাশ আর শেখ হাসিনা ক্ষমতায় আসার আগেও ছিলো ৩৫ কিন্তু এখন অতি দরিদ্রের হার আরো অনেক কমে যাচ্ছে।
এ সময় আরো বক্তব্য রাখেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মোঃ নবীরুল ইসলাম, রাজউকের চেয়ারম্যান মেজর জেনারেল সিদ্দিকুর রহমান (অবঃ), হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের মহাপরিচালক আশরাফুল আলম, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার, ম্যাক্স ইন্ডাস্ট্রির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ আলমঙ্গীর, মানিকগঞ্জের জেলা প্রশাসক রেহানা আখতার,জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট গোলাম মহিউদ্দিন, সাধারণ সম্পাদক ও বিজ্ঞ পিপি আব্দুস সালাম সহ আরও অনেকেই।

আর্টিকেলটি শেয়ার করুন:

এই ক্যাটাগরির আরো খবর
© All rights reserved ©
themesba-lates1749691102