শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন

অটোরিকশা থেকে  সড়কে টোল আদায়ে  বেলকুচির মেয়রকে শোকজ 

প্রতিনিধির নাম:
  • আপডেট করা হয়েছে: রবিবার, ১৯ মে, ২০২৪
  • ৩৫ দেখা হয়েছে:
এইচএম মোকাদ্দেস .সিরাজগঞ্জ প্রতিনিধি :১৯ মে-২০২৪
রাস্তায় দাঁড়ানো সিএনজি অটোরিকশা থেকে টোল আদায় কেন বন্ধ করা হবে না তা জানতে চেয়ে সিরাজগঞ্জের বেলকুচি পৌরসভার মেয়র সাজ্জাদুল হক রেজাসহ দুজনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন আদালত।  বাদীর অন্তর্বর্তীকালীন স্থায়ী নিষেধাজ্ঞার আবেদনের শুনানি শেষে বৃহস্পতিবার উপজেলা সহকারী জজ আদালত ও যুগ্ম জেলা দায়রা জজ-২য় আদালতের বিচারক নাদিরা সুলতানা এ নোটিশ প্রদান করেন। এতে আগামী ১০ দিনের মধ্যে উভয়কে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। আদালতের পেশকার সাদিকুল ইসলাম ও বাদী পক্ষের আইনজীবী রেজাউল করিম রাখাল এ তথ্য নিশ্চিত করেছেন।
মামলার আবেদনে বলা হয়েছে, বেলকুচি পৌরসভার মধ্যে মুকুন্দগাতী গ্রামের ভেতর দিয়ে সয়দাবাদ-এনায়েতপুরের রাস্তা। এই মুকুন্দগাতীতে সিএনজি, বাস, ট্রাক স্ট্যান্ড বা গ্যারেজ করার জন্য কোনো স্থায়ী জায়গা নেই। কিন্তু বেলকুচি পৌর মেয়র পৌরসভার নিয়ন্ত্রণাধীন মুকুন্দগাতী এলাকাকে সিএনজি, বাস, ট্রাক, স্ট্যান্ড দেখিয়ে বাৎসরিক ইজারা দেওয়ার জন্য গত ৮ ফেব্রুয়ারি দরপত্র আহ্বান করে। দরপত্রের সর্বোচ্চ দরদাতা মুকন্দগাতী মহল্লার বাসিন্দা সাইফুল ইসলাম মনোনীত হন।
পৌর মেয়রের যোগসাজশে ইজারাদার সিএনজি অটোরিকশার মালিকদের কাছ থেকে টোল আদায়ের জন্য নানা ভয়ভীতি এবং চাপ প্রয়োগ করেন। গত ২০ এপ্রিল টোল আদায়কারী সাইফুল ইসলাম এলাকার মাস্তান বাহিনী দিয়ে সিএনজি থেকে টোল আদায়ের চেষ্টা করে এবং কিছু কিছু মালিকের কাছ থেকে টোল আদায় করে রশিদ প্রদান করেন। বাদী টোল প্রদান না করলে সিএনজি আটকিয়ে রাখার ভয়ভীতি প্রদান করেন। এতে বাদীসহ অন্যান্য সিএনজি মালিকদের অপূরণীয় ক্ষতি হবে।
এ কারণে পৌর মেয়র ও টোল আদায়কারী বেলকুচি পৌর এলাকার কোনো স্থান থেকে বা মুকন্দগাতী স্ট্যান্ডের নাম করে সিএনজি অটোরিকশার মালিক ও চালকের কাছ থেকে কোনো প্রকার টোল আদায় করতে না পারে সেমর্মে স্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করেন।
এর আগে গত ২২ ফেব্রুয়ারি সরকারি রাস্তায় দাঁড়ানো সিএনজি অটোরিকশা থেকে টোল আদায় বন্ধে পৌর মেয়র সাজ্জাদুল হক রেজাকে উকিল নোটিশ পাঠান সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়নের চর শইলাবাড়ি গ্রামের বাসিন্দা সোহেল রানা। এরপর তিনি ২৪ এপ্রিল পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা ও টোল আদায়কারী সাইফুল ইসলামকে বিবাদী করে আদালতে মামলা দায়ের করেন।####

আর্টিকেলটি শেয়ার করুন:

এই ক্যাটাগরির আরো খবর
© All rights reserved ©
themesba-lates1749691102