Logo
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

এয়ার অ্যাম্বুলেন্স সেতুমন্ত্রীকে নিয়ে সিঙ্গাপুরের পথে

রিপোর্টার / ১৬ বার
আপডেট সোমবার, ৪ মার্চ, ২০১৯

নিজস্ব প্রতিবেদক ৪:৪৪ অপরাহ্ণ, মার্চ ০৪, ২০১৯
হৃদরোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হয়েছে বিমানবন্দরে আগে থেকে অপেক্ষমান এয়ার অ্যাম্বুলেন্সটি।

তাকে বহনকারী আইসিইউ-সিসিইউ সুবিধার বিশেষ অ্যাম্বুলেন্স সোমবার বেলা ৩টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে।

এর আগে সোমবার (৪ মার্চ) বেলা সোয়া ৩টার দিকে কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্সে তোলা হয়। বেলা ৩টা ২২ মিনিটের দিকে সেটি রওনা হয়।

এর আগে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা পর্যবেক্ষণে আজ সকালে ভারত থেকে নিয়ে আসা হয় দেশটির প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠীকে। সোমবার দুপুরে হাসপাতালে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা দেখে ভারতের প্রখ্যাত কার্ডিয়াক সার্জন দেবী প্রসাদ শেঠী বলেন, এখন বাংলাদেশে যে চিকিৎসা চলছে তার চেয়ে বেশি ইউরোপ-আমেরিকাতেও সম্ভব নয়। দেশে ভিজিটরের চাপ কিংবা অবস্থা অবনতির বিষয়টি মাথায় রেখে তাকে এখনই বিদেশ পাঠানো যেতে পারে।

পরে এক সংবাদ সম্মেলনে বিএসএমএমইউ উপাচার্য কনক কান্তি বড়ুয়া জানান, আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামী এক ঘণ্টার মধ্যে তাকে সিঙ্গাপুর নিয়ে যাওয়া হবে। আমাদের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এখন সিঙ্গাপুরের টিম যখন চাইবে তখন তাকে নিয়ে যেতে পারবে। এটা সর্বোচ্চ এক ঘণ্টা সময় লাগবে।

এর আধা ঘণ্টার মাথায় করোনারি কেয়ার ইউনিটের সুবিধা সম্বলিত একটি অ্যাম্বুলেন্স ওবায়দুল কাদেরকে নিয়ে পুলিশি পাহারায় বিমানবন্দরের পথে রওনা হয়। আগেই পুরো রাস্তা খালি করে দেওয়ায় বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে পৌঁছাতে সময় লাগে মাত্র ২০ মিনিট।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজোবেথ হাসপাতালের যে চিকিৎসক দলটি রোববার এয়ার অ্যাম্বুলেন্সের সঙ্গে ঢাকায় এসেছিলেন, তারাও একইসঙ্গে বঙ্গবন্ধু মেডিকেল থেকে বিমানবন্দরে পৌঁছান। দুজন চিকিৎসক, একজন নার্স ও একজন টেকনিশিয়ান রয়েছেন এই দলে।

আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এ বিষয়ে গনমাধ্যমকে বলেন, “সবকিছু প্রস্তুত। প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষ হলেই এয়ার অ্যাম্বুলেন্সে রওনা হয়ে যাবে।”

এর আগে হৃদরোগের সমস্যা নিয়ে রোববার সকাল সাড়ে ৭টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি হন ওবায়দুল কাদের। এদিন পরে তার শারীরিক অবস্থার ক্রমাগত অবনতি হলেও রাত থেকে ক্রমান্বয়ে তার উন্নতি হতে থাকে।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com