Logo
ব্রেকিং :
পাথরে বিটুমিন মিক্সার ফ্যাক্টরির বয়লারে আগুন, রক্ষা পেল মার্কেট, শত শত মানুষ  ঢাকা রিপোর্টার্স ইউনিটির নতুন সভাপতি নোমানি, সম্পাদক সোহেল তাড়াশে বিএনপি’র ১২০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলাঃ গ্রেফতার-৫ নগরকান্দায় নব নির্বাচিত সাংসদকে গন সংবর্ধনা নগরকান্দা আশ্রায়ন প্রকল্প পরিদর্শন করলে বিভিন্ন দেশের প্রতিনিধিরা চোর না শোনে ধর্মের কাহিনী, তাই আ’লীগ জনগণের মনোভাবের মূল্যায়ন করছেনা – সৈয়দপুরে  ডা. এ জেড এম জাহিদ হোসেন  দৌলতপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষে আলোচনা সভা দৌলতপুরে উপকারভোগীদের মাঝে টিউবওয়েল বিতরন দৌলতদিয়ায়  নেশাগ্রস্থ অবস্থায় মাদক কারবারি গ্রেফতার  মানিকগঞ্জ জেলা যুব দল নেতা মাসুদ পারভেজ আটক
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

দলীয় প্রার্থীদের শপথ ঠেকাতে সুলতান মনসুরকে বিএনপির ভর্ৎসনা, বিএনপিতে বিশৃঙ্খলার শঙ্কা

রিপোর্টার / ১৬ বার
আপডেট শুক্রবার, ৮ মার্চ, ২০১৯

কালের কাগজ ডেস্ক: :০৮মার্চ-২০১৯,শুক্রবার।

জাতীয় ঐক্যফ্রন্টের সিদ্ধান্ত না মেনে সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে সুলতান মোহাম্মদ মনসুর ‘রাজনৈতিক ছলনা’ ও ‘অঙ্গীকার ভঙ্গ’ করেছেন বলে মন্তব্য করেছে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (৭ মার্চ) সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এ কথা বলেন। এদিকে রিজভী আহমেদের বক্তব্যে বিএনপির রাজনৈতিক অসহায়ত্ব এবং ঐক্যফ্রন্টে তাদের দুর্বলতা স্পষ্ট হয়েছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। সুলতান মনসুর গণদাবী মেনে নিয়ে জনরায়কে মূল্যায়ন করায় বিএনপি চাপের মুখে পড়ায় তার সমালোচনা করছে বলেও মনে করছেন তারা।

সুলতান মনসুরের সিদ্ধান্তকে যুগোপযোগী এবং সঠিক বলে দাবি করে নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন সাবেক অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক বলেন, সুলতান মনসুর শপথ নেয়ায় রাজনীতিতে সাধারণ মানুষের আস্থা আরো বৃদ্ধি পাবে। রাজনীতির মূল উদ্দেশ্য জনসেবা, জনগণের মন বুঝে কাজ করা। সুলতান মনসুর তার নির্বাচনী এলাকার মানুষের নার্ভ বুঝে সঠিক সিদ্ধান্তই নিয়েছেন। আমার ধারণা, ড. কামালের পরামর্শ ও গ্রিন সিগন্যাল পেয়েই সুলতান মনসুর এই সিদ্ধান্ত নিয়েছেন। বিএনপির ইস্যুটি নিয়ে ক’দিন হইচই করবে, পরে কিন্তু ঠিকই শান্ত হয়ে যাবে। মাঝখানে মোকাব্বির খানও শপথ নেয়ার সুযোগ পাবেন। আমার মনে হচ্ছে শেষপর্যন্ত মোকাব্বির খানও সুলতান মনসুরের পথেই হাঁটবেন।

তিনি আরো বলেন, সুলতান মনসুরের শপথে বিএনপির ভয়ের কারণ হচ্ছে, মির্জা ফখরুল ছাড়া দলটির জয়ী অন্য ৫ নেতাও সেই পথে হাঁটতে পারে, এমন গুঞ্জনও চাউর হয়েছে। বিএনপির ৫ জন যদি দলের নিষেধ অমান্য করে শপথ নিয়ে ফেলে তবে দলের উপর নেতারা কর্তৃত্ব হারাতে পারে। এমন ভীতি এখন মির্জা ফখরুলদের মনে চেপে বসেছে। সেই ভয়ের অংশ থেকে দলের জয়ী প্রার্থীদের ধরে রাখতেই সমালোচনার খই ফোটাচ্ছেন রিজভীরা। সত্য ও সম্ভাবনাকে কখনোই চেপে রাখা যায় না, সেটি হয়তো রিজভী আহমেদরা ভুলে গেছেন। বাস্তবতাকে এড়িয়ে কোন কিছু হাসিল করা যায় না।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com