Logo
ব্রেকিং :
মানিকগঞ্জ জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি আমিনুল, সাধারণ সম্পাদক নুরুজ্জামান ভোট চোররা ভোট চুরি করতেই জানে: শেখ হাসিনা নেত্রকোনায় মহিলা পরিষদের সাংবাদিক সম্মেলন নগরকান্দায় কৃষকের মাঝে পেঁয়াজের বীজ বিতরণ  যশোরে প্রধানমন্ত্রীর জনসভা হতে চুরি যাওয়া মূল্যবান ১২ টি মোবাইল ফোন গোয়ালন্দে উদ্ধার  সৈয়দপুরে ভোর রাতে ৫ দোকানের  ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই সৈয়দপুরে বর্ণাঢ্য আয়োজনে উদ্বোধন হলো কাউন্সিলর গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট  আগামী জুনে শুভ উদ্বোধন করা হবে  সিরাজগঞ্জ বিসিক শিল্প পার্ক  ……… শিল্প মন্ত্রী নূরুল মজিদ নাগরপুরে খেজুর রস আহরণে ব্যস্ত গাছিরা টাঙ্গাইলে আশ্রয়ণের ঘরে ভুতুড়ে বিদ্যুৎ বিল, দিশেহারা ৪০ পরিবার
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

মানিকগঞ্জে শিক্ষক সুরেন্দ্র মোহন রায়ের স্মরণে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

রিপোর্টার / ২৮ বার
আপডেট শনিবার, ৯ মার্চ, ২০১৯

নিজস্ব প্রতিবেদক;০৯ মার্চ ,শনিবার।
মানিকগঞ্জে শনিবার ছিল শিক্ষক সুরেন্দ্র মোহন রায়ের সপ্তম মৃত্যুবার্ষিকী। তার এই মৃত্যুবার্ষিকী উপলে জেলা সদরে বিভিন্ন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।
আয়োজকদের সঙ্গে কথা বলে জানা গেছে, শনিবার বেলা ১১ টার দিকে জেলা শহরের বাজার ব্রীজের পাশে স্যাক মিলনায়তনে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তব্য দেন পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম, খান বাহাদুর আওলাদ হোসেন খান ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মীর মোখসেদুল আলম, সমাজকর্মী ও রাজনৈতিক দীপক কুমার ঘোষ, প্রথম আলোর মানিকগঞ্জ প্রতিনিধি আব্দুল মোমিন, প্রয়াত শিকের বড় ছেলে নীল কমল রায় ও ছোট ছেলে বিমল রায়, প্রথম আলো মানিকগঞ্জ বন্ধুসভার সভাপতি মাহবুব আলম রাসেল, বেসরকারি গবেষণামূলক প্রতিষ্ঠান বারসিকের জেলা শাখার কর্মকর্তা রাশেদা আক্তার প্রমুখ।
মেয়র গাজী কামরুল হুদা সেলিম বলেন, শিক্ষক সুরেন্দ্র মোহন রায় ছিলেন মানুষ গড়ার প্রকৃত কারিগর। তিনি একজন আদর্শবান শিক। একজন শিক্ষকের যে সকল গুণাবলী ও যোগ্যতা থাকা প্রয়োজন, তার সবগুলোই সুরেন্দ্র মোহন রায়ের মাঝে প্রতিফলিত হয়েছিল।
অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশে সাংবাদিক আব্দুল মোমিন বলেন, শিক্ষা মানুষকে মানবিক হিসেবে গড়ে তোলে। আজকের শিশু-কিশোরেরা আগামির মানবিক দেশ গড়বে। একজন সুশিক্ষিত  সন্তান শুধু পরিবারেরই সম্পদ নয়, পুরো রাষ্ট্রের সম্পদ। কাজেই সন্তানদের পড়ালেখা এবং নৈতিক শিার বিষয়ে অভিভাবকদের সচেতন এবং যন্তবান হতে হবে।
শিক্ষক সুরেন্দ্র মোহন রায় অবসরের আগে সদর উপজেলার পুটাইল ইউনিয়নের লেমুবাড়ী উচ্চবিদ্যালয়ে শিক্ষকতা করতেন। এর আগে তিনি বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ে শিকতা করেন। সমাজে শিক্ষার আলো ছড়িয়ে দিতে তাঁর অবদান ছিল উল্লেখযোগ্য। সুরেন্দ্র মোহন রায়ের মৃত্যুবার্ষিকী উপলে তাঁর পরিবার শিক্ষার্থীদের মাঝে খাতা ও কলম বিতরণ করেন। জেলা সদরের বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের দরিদ্র ও মেধাবী ৫০ জন শিক্ষার্থীকে এই শিক্ষা উপকরণ দেওয়া হয়।
কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com