Logo
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

শ্বাসনালীর নল খোলা হয়েছে, কথা বলছেন কাদের (ভিডিও)

রিপোর্টার / ১৪ বার
আপডেট শনিবার, ৯ মার্চ, ২০১৯

কালের কাগজ ডেস্ক:০৯মার্চ-২০১৯,শনিবার।

সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শ্বাসনালীর নল খুলে দেয়া হয়েছে।

শনিবার স্থানীয় সময় সকালে চিকিৎসকরা তার এই নল খুলে দেন। এরপর ওবায়দুল কাদের চিকিৎসক এবং পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন।

শনিবার সকালে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কাদেরের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সিনিয়র সদস্য ডা. সিবাস্টিন কুমার সামি ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

পরে তাকে উদ্ধৃত করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক ও নিওরোলজিস্ট অধ্যাপক ডা. আবু নাসার রিজভী সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি বলেন, ‘ওবায়দুল কাদেরের শ্বাসনালীর নল শনিবার সকালে চিকিৎসকরা খুলে দেন। এরপর তিনি চিকিৎসক এবং পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলতে পেরেছেন।’

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা সম্পর্কে জানাচ্ছেন ডা. আবু নাসার রিজভী
সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা সম্পর্কে জানাচ্ছেন ডা. আবু নাসার রিজভী

ডা. রিজভী বলেন, ‘চিকিৎসকরা জানিয়েছেন, ওবায়দুল কাদেরের রক্তচাপ স্বাভাবিক। হৃদযন্ত্র ও কিডনি কার্যক্ষম রয়েছে। ইনফেকশন নিয়ন্ত্রণে এসেছে। নিওরোলজিক্যাল কোনো সমস্যা আর নেই।’

তিনি আরও বলেন, ‘শরীরের দুর্বলতা কেটে গেলে দু’একদিনের মধ্যেই তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হবে বলেও জানানো হয়েছে।’

ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন, ওবায়দুল কাদেরের স্ত্রী বেগম ইসরাতুন্নেসা কাদের, ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মীর্জা, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান, সড়ক বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন প্রমুখ।

উল্লেখ্য, গত ৩ মার্চ ভোরে হৃদরোগে আক্রান্ত হন ওবায়দুল কাদের। এরপর দ্রুত তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের আইসিইউতে নেয়া হয়।

এরপর ৪ মার্চ ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি এসে তাকে দ্রুত সিঙ্গাপুর নেয়ার পরামর্শ দিলে ওইদিনই এয়ার অ্যাম্বুলেন্সে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়। সেখানে আইসিইউ’র ৩০০৮ নম্বর কেবিনে ডা. কোহ সিয়াম সুন ফিলিপের তত্ত্বাবধানে ওবায়দুল কাদেরের চিকিৎসা চলছে।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com