Logo
ব্রেকিং :
মানিকগঞ্জ জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি আমিনুল, সাধারণ সম্পাদক নুরুজ্জামান ভোট চোররা ভোট চুরি করতেই জানে: শেখ হাসিনা নেত্রকোনায় মহিলা পরিষদের সাংবাদিক সম্মেলন নগরকান্দায় কৃষকের মাঝে পেঁয়াজের বীজ বিতরণ  যশোরে প্রধানমন্ত্রীর জনসভা হতে চুরি যাওয়া মূল্যবান ১২ টি মোবাইল ফোন গোয়ালন্দে উদ্ধার  সৈয়দপুরে ভোর রাতে ৫ দোকানের  ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই সৈয়দপুরে বর্ণাঢ্য আয়োজনে উদ্বোধন হলো কাউন্সিলর গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট  আগামী জুনে শুভ উদ্বোধন করা হবে  সিরাজগঞ্জ বিসিক শিল্প পার্ক  ……… শিল্প মন্ত্রী নূরুল মজিদ নাগরপুরে খেজুর রস আহরণে ব্যস্ত গাছিরা টাঙ্গাইলে আশ্রয়ণের ঘরে ভুতুড়ে বিদ্যুৎ বিল, দিশেহারা ৪০ পরিবার
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

২০২১ সালের মধ্যেই আধুনিক শহর হবে পূর্বাচল: গণপূর্তমন্ত্রী

রিপোর্টার / ১৬ বার
আপডেট রবিবার, ১০ মার্চ, ২০১৯

কালের কাগজ ডেস্ক:১০মার্চ-২০১৯,রবিবার।

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ২০২১ সালের মধ্যে মানুষের বসবাসের উপযোগী আধুনিক শহর হিসেবে পূর্বাচলকে গড়ে তোলা হবে। পূর্বাচলে নানা প্রতিবন্ধকতা থাকলেও তা দূর করে আমাদের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে।

শনিবার (৯ মার্চ) রাজধানীর পূর্বাচলে বিভিন্ন প্রকল্পের অগ্রগতি, কাজের মান, উন্নয়ন কাজ সরেজমিন পরিদর্শন শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। এসময় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লাহ খন্দকার, রাজউকের চেয়ারম্যান আব্দুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

রেজাউল করিম বলেন, পূর্বাচল প্রকল্পে কোন অনিয়ম ও দুর্নীতি বরদাশত করা হবে না। পূর্বে পূর্বাচলের বিভিন্ন প্রকল্প নিয়ে নানা প্রতিবন্ধকতা ছিল। এসব প্রতিবন্ধকতা দূর করে আমাদের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। আমি আশা করছি, ২০১৯ সালের ডিসেম্বরের মধ্যে পূর্বাচলে মানুষের বসবাস নিশ্চিত করা হবে।

তিনি আরো বলেন, ২০২১ সালের মধ্যে পূর্বাচল প্রকল্পের কাজ পুরোপুরি শেষ হবে এবং পরিপূর্ণভাবে মানুষের বসবাসের উপযোগী একটি আধুনিক শহর হবে পূর্বাচল।’

পূর্বাচল প্রকল্প বাস্তবায়ন করার ক্ষেত্রে সংশ্লিষ্ট সবাইকে জবাবদিহির আওতায় আনা হবে জানিয়ে গণপূর্তমন্ত্রী বলেন, প্রকল্প বাস্তবায়নে যেন দেরি না হয় সে লক্ষেই আমরা কাজ করছি। কোনো অবস্থাতেই প্রকল্পের মেয়াদ ও তার ব্যয় বাড়ানো যাবে না।

রেজাউল করিম বলেন, রাজউকসহ অন্যান্য সেবা প্রতিষ্ঠানকে জনবান্ধব করতে এবং জবাবদিহির আওতায় আনতে কাজ করছে। প্রধানমন্ত্রীরও এমন নির্দেশনা দিয়েছেন। পূর্বাচলসহ অন্যান্য প্রকল্পের কাজ এগিয়ে চলছে। কোনো প্রকল্পে অনিয়ম, দুর্নীতি বরদাশত করা হবে না। পূর্বাচলে যারা জমি দিতে বাধা সৃষ্টি করেছিলেন সবাইকে জমির তিনগুণ বেশি দাম দেওয়া হচ্ছে।

এ সময়ে মন্ত্রী রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পূর্বাচল নতুন শহর প্রকল্প ও ১০০ ফুট খাল খনন প্রকল্পের অগ্রগতি ও উন্নয়ন কাজ পরিদর্শন করেন।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com