Logo
ব্রেকিং :
ঢাকা রিপোর্টার্স ইউনিটির নতুন সভাপতি নোমানি, সম্পাদক সোহেল তাড়াশে বিএনপি’র ১২০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলাঃ গ্রেফতার-৫ নগরকান্দায় নব নির্বাচিত সাংসদকে গন সংবর্ধনা নগরকান্দা আশ্রায়ন প্রকল্প পরিদর্শন করলে বিভিন্ন দেশের প্রতিনিধিরা চোর না শোনে ধর্মের কাহিনী, তাই আ’লীগ জনগণের মনোভাবের মূল্যায়ন করছেনা – সৈয়দপুরে  ডা. এ জেড এম জাহিদ হোসেন  দৌলতপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষে আলোচনা সভা দৌলতপুরে উপকারভোগীদের মাঝে টিউবওয়েল বিতরন দৌলতদিয়ায়  নেশাগ্রস্থ অবস্থায় মাদক কারবারি গ্রেফতার  মানিকগঞ্জ জেলা যুব দল নেতা মাসুদ পারভেজ আটক দৌলতদিয়ায় মোটরসাইকেল আরোহী নিহত
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

ভিডিও কনফারেন্সে হাসিনা-মোদির চার প্রকল্প উদ্বোধন

রিপোর্টার / ১৫ বার
আপডেট সোমবার, ১১ মার্চ, ২০১৯

কালের কাগজ ডেস্ক :১১ মার্চ ২০১৯,সোমবার।
ভিডিও কনফারেন্সের মাধ্যমে সোমবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনকে (বিআরটিসি) ১১০০ বাস ও ট্রাক সরবরাহসহ চারটি প্রকল্প যৌথভাবে উদ্বোধন করেছেন।

দুই প্রধানমন্ত্রী সোমবার দুপুর ১টার দিকে নিজ নিজ কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে প্রকল্পগুলো উদ্বোধন করেন।

বিআরটিসি চেয়ারম্যান ফরিদ আহমেদ মিয়া জানান, ভারত থেকে প্রাপ্ত ঋণে কেনা ৬০০ বাস ও ৫০০ ট্রাক বিআরটিসিকে হস্তান্তরের কাজ উদ্বোধন করেন দুই দেশের প্রধানমন্ত্রী।

বাসগুলোর মধ্যে ৩০০টি ডাবল ডেকার, ১০০টি নন এসি, ১০০টি সিটি এসি ও ১০০টি ইন্টারসিটি এসি বাস।

ট্রাকগুলোর মধ্যে রয়েছে- ৩৫০টি ১৬ দশমিক ২ টন বহন ক্ষমতাসম্পন্ন ও ১৫০টি ১০ দশমিক ২ টন বহন ক্ষমতাসম্পন্ন ট্রাক।

বিআরটিসির চেয়ারম্যান বলেন, এ পর্যন্ত ৪৭টি বিআরটিসি বাস ও ২৫টি ট্রাক বাংলাদেশে এসে পৌঁছেছে। বাকি বাস ও ট্রাক চলতি বছরের জুনের মধ্যে এসে পৌঁছবে।

এ ছাড়া দুই প্রধানমন্ত্রী ভারত সরকারের অনুদানে তৈরি জামালপুর, শেরপুর, হবিগঞ্জ, সুনামগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ায় ৩৬টি কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করেন।
ভারত সরকারের অনুদান সহায়তার আওতায় পিরোজপুর জেলার ভাণ্ডারিয়া পৌরসভায় ১১টি পানি বিশুদ্ধকরণ প্লান্ট এবং সার্ক দেশগুলোতে ন্যাশনাল নলেজ নেটওয়ার্ক (এনকেএন) সম্প্রসারণের আওতায় বাংলাদেশে এনকেএন সম্প্রসারণ প্রকল্পও উদ্বোধন করেন দুই প্রধানমন্ত্রী।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com