Logo
ব্রেকিং :
ঢাকা রিপোর্টার্স ইউনিটির নতুন সভাপতি নোমানি, সম্পাদক সোহেল তাড়াশে বিএনপি’র ১২০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলাঃ গ্রেফতার-৫ নগরকান্দায় নব নির্বাচিত সাংসদকে গন সংবর্ধনা নগরকান্দা আশ্রায়ন প্রকল্প পরিদর্শন করলে বিভিন্ন দেশের প্রতিনিধিরা চোর না শোনে ধর্মের কাহিনী, তাই আ’লীগ জনগণের মনোভাবের মূল্যায়ন করছেনা – সৈয়দপুরে  ডা. এ জেড এম জাহিদ হোসেন  দৌলতপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষে আলোচনা সভা দৌলতপুরে উপকারভোগীদের মাঝে টিউবওয়েল বিতরন দৌলতদিয়ায়  নেশাগ্রস্থ অবস্থায় মাদক কারবারি গ্রেফতার  মানিকগঞ্জ জেলা যুব দল নেতা মাসুদ পারভেজ আটক দৌলতদিয়ায় মোটরসাইকেল আরোহী নিহত
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

আশরাফুল কি ব্যাটিং ভুলে গেলেন

রিপোর্টার / ১৫ বার
আপডেট মঙ্গলবার, ১২ মার্চ, ২০১৯

কালের কাগজ ডেস্ক:১২ মার্চ-২০১৯,মঙ্গলবার।

ক্রিকেট বিশ্লেষকদের মতে দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন মোহাম্মদ আশরাফুল। তার ক্রিকেটজ্ঞান নিয়ে কারোরই প্রশ্ন নেই। কিন্তু তার সমস্যা হলো ধারাবাহিকতার অভাব। এই একটা কারণেই একাধিকবার দল থেকে বাদ পড়তে হয়েছে জাতীয় দলের সাবেক এই অধিনায়ককে।

জাতীয় দল থেকে আনুষ্ঠানিক বিদায় না নিলেও ২০১৩ সালের পর থেকে দলের বাইরে আছেন আশরাফুল। খেলে যাচ্ছেন ঘরোয়া টুর্নামেন্ট। ফিক্সিং কেলেঙ্কারি থেকে ফিরে সদ্য শেষ হওয়া বিপিএলে খেলার সুযোগ পেয়েও প্রত্যাশিত ব্যাটিং করতে পারেননি।

ঢাকা লিগের সবশেষ আসরে পাঁচটি সেঞ্চুরি করে হইচই ফেলে দেয়া আশরাফুল এবারের আসরে রানই করতে পারছেন না। দুই ম্যাচে তার সংগ্রহ মাত্র ১০ রান। আগের ম্যাচে শূন্য রানে আউট হওয়া মোহামেডানের এই তারকা ক্রিকেটার মঙ্গলবার আউট হন ১০ রানে।

ঢাকা লিগের চলতি আসরের আগে হয় টি-টোয়েন্টি ফরম্যাটের টুর্নামেন্ট। প্রথমবার আয়োজিত সেই টুর্নামেন্টেও সুবিধা করতে পারেননি আশরাফুল। মোহামেডানের হয়ে তিন ম্যাচ খেলে করেন মাত্র ২১ রান। বল হাতেও কোনো সাফল্য পাননি।

তার আগে সদ্য শেষ হওয়া বিপিএলে চিটাগাং ভাইকিংসের হয়ে তিন ম্যাচ খেলার সুযোগ পেয়ে করেন মাত্র ২৫ রান।

জাতীয় দলের হয়ে তিন ফরম্যাটের ক্রিকেটে ২৬১টি আন্তর্জাতিক ম্যাচে ৯টি সেঞ্চুরি ও ৩০টি ফিফটির সাহায্যে ৬ হাজার ৬৫৫ রান করেন। বল হাতে ৪৭ উইকেট শিকার করা আশরাফুল, বাংলদেশ দলের হয়ে তিন ফরম্যাটে ৬২ ম্যাচে নেতৃত্ব দেন। তার অধিনায়কত্বে ১০ ম্যাচে জয় পায় বাংলাদেশ।

সবচেয়ে কম বয়সে টেস্টে সেঞ্চুরির ইতিহাস গড়া আশরাফুলের ক্যারিয়ারের শেষ দেখছেন ক্রিকেট বিশ্লেষকরা। তবে ঢাকা লিগ শুরুর আগে যুগান্তরকে দেয়া সাক্ষাৎকারে ৩৪ বছর বয়সী এই অলরাউন্ডার জানিয়েছেন, তিনি আরও বেশ কিছু দিন ক্রিকেট খেলে যেতে চান।

সবশেষ আট ম্যাচে ৮.৬২ গড়ে তার সংগ্রহ ৬৯ রান। বল হাতেও তেমন সাফল্য পাননি। দুই ম্যাচে বোলিং করে ৭২ রান খরচ করে শিকার করেন মাত্র ২ উইকেট। সাম্প্রতিক সময়ে তার ফর্মের যা অবস্থা, তাতে বলা মুশকিল আর কত দূর ক্রিকেট চালিয়ে যেতে পারবেন!


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com