Logo
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

ভূঞাপুরে স্টাইল করে চুল কাটলেই ৪০ হাজার টাকা জরিমানা

রিপোর্টার / ১৭ বার
আপডেট বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯

মুক্তার হাসান,টাঙ্গাইল প্রতিনিধি ঃ২১ মার্চ-২০১৯,বৃহস্পতিবার।
টাঙ্গাইলের ভূঞাপুরে হেয়ার স্টাইলে চুল কাটাসহ দাঁড়ি ও গোঁফ মডেলিংয়ের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অপরদিকে এ নিষেধাজ্ঞা অমান্য করলে অভিযুক্ত শীল সদস্যকে ৪০ হাজার টাকা জরিমানা করারও ঘোষণা দেয়া হয়েছে।
জানা যায়, ছাত্র ও উঠতি বয়সের যুবকসহ সকলের হেয়ার স্টাইলে চুল টাকাসহ দাঁড়ি ও গোঁফ মডেলিং এবং রঙ না করার বিষয়ে ভূঞাপুর থানার ওসি শীল সদস্যদের ডেকে নিয়ে সতর্ক করে দেন। পরে উপজেলা শীল সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বারিত
একটি নোটিশের মাধ্যমে সকল সদস্যদের এ বিষয়ে নিষেধাজ্ঞা জারি করেন।

উপজেলা শীল সমিতির উপদেষ্টা অখিল চন্দ্র শীল বলেন, ওসি সাহেবের নির্দেশনায় আমরা হেয়ার স্টাইল করে চুল, দাঁড়ি ও গোঁফ কাটা বন্ধ করে দিয়েছি। কয়েকদিন আগেও ছাত্র ও যুবকরা স্টাইল করে চুল কাটাতো, এখন তারা স্বাভাবিক ভাবেই চুল কাটাচ্ছে।

ভূঞাপুর উপজেলা শীল সমিতির সভাপতি শেখর চন্দ্র শীল বলেন, থানার ওসি মহোদয় আমাদেরকে ডেকে নিয়ে ছাত্র ও উঠতি বয়সের যুবকসহ সকলের স্টাইল করে চুল কাটা, দাঁড়ি ও গোঁফ মডেলিং এবং রঙ না করার বিষয়ে আমাদের সতর্ক করে দেন। এছাড়াও হেয়ার স্টাইলের কোন ক্যাটালক দোকানে না রাখতেও বলেন তিনি। পরে তার নির্দেশনায় আমরা উপজেলা শীল সমিতির আওতায় সকল সদস্যকে নোটিশের মাধ্যমে বিষয়টি জানিয়ে দিয়েছি।
কেউ এ নিষেধাজ্ঞা অমান্য করলে তাকে ৪০হাজার টাকা জরিমানা করা হবে। এছাড়াও তার বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা নেয়া হবে।

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাশিদুল ইসলাম বলেন, হেয়ার স্টাইলে চুল কাটার বিষয়ে প্রায় সময়ই ছাত্র ও যুবকদের অভিভাবকরা আমার কাছে মৌখিক ভাবে অভিযোগ করতেন। ছাত্র ও যুবকরা হেয়ার স্টাইলে চুল কেটে বখাটেদের মতো ঘুরে ফেরে। এতে করে তারা সমাজের ভাবমূর্তি নষ্ট করছে। তাদের দেখতেও অনেকটা বেমানান লাগে। পরে অভিভাবক, শিক ও উপজেলা শীল সমিতির সভাপতিসহ সমিতির সদস্যদের সাথে কথা বলে এই সিদ্ধান্ত নেয়া হয়। হেয়ার স্টাইলে কেউ চুল কাটাসহ দাঁড়ি ও গোঁফ মডেলিং এবং রঙ করলে জরিমানাসহ তাদের বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

প্রসঙ্গত, গত কয়েকদিন আগে জেলার সখীপুর থানার ওসি আমীর হোসেনও উপজেলা শীল সমিতি সদস্যদের এই বিষয়ে নিষেধাজ্ঞা জারি করেন।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com