Logo
ব্রেকিং :
মানিকগঞ্জ জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি আমিনুল, সাধারণ সম্পাদক নুরুজ্জামান ভোট চোররা ভোট চুরি করতেই জানে: শেখ হাসিনা নেত্রকোনায় মহিলা পরিষদের সাংবাদিক সম্মেলন নগরকান্দায় কৃষকের মাঝে পেঁয়াজের বীজ বিতরণ  যশোরে প্রধানমন্ত্রীর জনসভা হতে চুরি যাওয়া মূল্যবান ১২ টি মোবাইল ফোন গোয়ালন্দে উদ্ধার  সৈয়দপুরে ভোর রাতে ৫ দোকানের  ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই সৈয়দপুরে বর্ণাঢ্য আয়োজনে উদ্বোধন হলো কাউন্সিলর গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট  আগামী জুনে শুভ উদ্বোধন করা হবে  সিরাজগঞ্জ বিসিক শিল্প পার্ক  ……… শিল্প মন্ত্রী নূরুল মজিদ নাগরপুরে খেজুর রস আহরণে ব্যস্ত গাছিরা টাঙ্গাইলে আশ্রয়ণের ঘরে ভুতুড়ে বিদ্যুৎ বিল, দিশেহারা ৪০ পরিবার
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

খালেদা জিয়াকে মুক্ত করতে জেলে যেতে প্রস্তুত তারেক! শঙ্কিত নেতা-কর্মীরা

রিপোর্টার / ১৫ বার
আপডেট বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯

কালের কাগজ ডেস্ক:২১ মাচ,২০১৯বৃহস্পতিবার।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে বের করা শর্তে স্বেচ্ছায় কারাবরণ করার প্রস্তাব দিয়েছেন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। মঙ্গলবার (১৯ মার্চ) স্কাইপিতে তারেক রহমান নেতাকর্মীদের উদ্দেশে বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হারের পর আমি বুঝতে পেরেছি বিএনপির দায়িত্ব নেয়া আমার পক্ষে সম্ভব নয়। এই দলের নেতৃত্বে কেবল মাত্র বেগম খালেদা জিয়াই উপযুক্ত। যার কারণে আমি নিজের দোষ স্বীকার করে দেশে ফিরে কারাবরণ করতে চাচ্ছি।

এদিকে তারেক রহমানের স্বেচ্ছা কারাবরণের ইচ্ছায় শঙ্কিত হয়ে পড়েছেন দলটির নেতা-কর্মীরা। বেগম জিয়াকে মুক্ত করতে গিয়ে যদি দুজনই কারাগারে আটকে পড়েন তবে বিএনপির মাথায় আকাশ ভেঙ্গে পড়ার শঙ্কায় রয়েছেন তারা। বেগম জিয়ার বয়স ও শারীরিক সক্ষমতার বিষয়টি বিবেচনা করে বরং তারেক রহমানের জেলের বাইরে থাকাকে বেশি গুরুত্বপূর্ণ মনে করছেন দলটির বিভিন্ন পর্যায়ের নেতারা। তাদের মতে জেলে না গিয়ে বরং তারেক রহমান তুরস্কের নির্বাসিত নেতা ফেতুল্লা গুলেনের মতো বিদেশে বসেই নেতৃত্ব দিলে দল ঘুরে দাঁড়াতে পারে।

তারেক রহমানের এ বক্তব্যের প্রসঙ্গে রিজভী আহমেদ বলেন, খালেদা জিয়ার বয়স হয়েছে। তিনি এখন এই দলের দায় ভার নিজের হাতে নিতে পারবেন না। এর চেয়ে ভালো আপনি তুরস্ক নেতা ফেতুল্লা গুলেনের মতো দেশের বাইরে থেকে দলের নেতৃত্ব দিন। তাই দলের জন্য ভালো হবে।

তবে রিজভী আহমেদের কথার প্রেক্ষিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর তারেক রহমানকে উদ্দেশ্য করে বলেন, আপনি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান। কারাবরণের চিন্তাটি যৌক্তিক মনে হচ্ছে না আমার কাছে। তবুও দলের ভবিষ্যৎ চিন্তা করে যদি তিনি এই সিদ্ধান্ত নিয়ে থাকেন তাহলে তো আমাদের আর কিছু করার থাকে না। চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগার থেকে বের হবার পর তো দলের অন্য নেতারা আরো উদ্যমী হয়ে দলের জন্য কাজ করবে। এছাড়া ২০২৪ সালের নির্বাচনে বিএনপি জয়ী হলে তো বেগম জিয়া প্রধানমন্ত্রী হবেন। তখন না হয় তারেক রহমানকে কারাগার থেকে বের করে আনা হবে।

এদিকে মির্জা ফখরুলের এমন বক্তব্যকে দুরভিসন্ধিমূলক বলে দাবি করে দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ক্ষোভ প্রকাশ করে বলেন, ম্যাডাম জিয়া কারাগারে আছেন। তারেক রহমানও যদি কারাগারে যান, তবে এই দলের সব হর্তাকর্তা হওয়ার স্বপ্ন পূরণ হবে মির্জা ফখরুলের। তারেক রহমানকে উল্টা-পাল্টা বুঝ দিয়ে জেলে পাঠিয়ে দলের সম্পূর্ণ দায়িত্ব নেয়ার জন্যই এমন পরামর্শ দিচ্ছেন তিনি। বিষয়টি বিএনপির জন্য লজ্জাজনক। বিএনপির সব নেতাদের লোভ-লালসার উপরে গিয়ে দলের প্রতি দায়িত্ব পালন করতে হবে।

এদিকে, বিএনপির অনেক নেতা মনে করছেন তারেক রহমান মূলত দলের নেতাদের অবস্থান জানার জন্যই এমন কথা বলেছিলেন। আর এ ঘটনার মাধ্যমে বিএনপির ভেতরে লুকিয়ে থাকা বেইমানদের খুঁজে পেতে তারেক রহমানের আর কোনো কষ্ট হলো না। গুঞ্জন উঠেছে, আগামী জাতীয় কাউন্সিলে দলের মহাসচিব পদ থেকে সরিয়ে দেয়া হতে পারে মির্জা ফখরুল ইসলামকে।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com