Logo
ব্রেকিং :
নড়াইলে এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে আহত নাগরপুরে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা পেল নবজাতক সিংড়ায় ভাংচুর ও লুটপাটের অভিযোগে মানববন্ধন অনুষ্ঠিত  নেত্রকোনায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট পূর্বধলায় ডিবির অভিযানে ভারতীয় মদসহ গ্রেপ্তার-২ নেত্রকোনায় ৫২৪টি মন্ডপে দুর্গাপূজার প্রস্তুতি সম্পন্ন রাণীশংকৈলে নিজ উপজেলায় উষ্ণ সংবর্ধনায় ভাসছেন স্বপ্না ও সোহাগী বিশৃঙ্খলা রোধে, পূজার সময় সকলকে একযোগে কাজ করতে হবে…. পুলিশ সুপার গোলাম আজাদ খান রায়গঞ্জের পাঙ্গাসীতে ভূমিহীনের  বাড়িঘর ভাংচুরের অভিযোগ  মানিকগঞ্জের ৭টি উপজেলাতে শারদীয় দুর্গোৎসবে সকল প্রস্তুতি শেষ, বাজবে ঢাক-ঢোল-শানাই
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

পদ্মা সেতুতে বসলো ৯ম স্প্যান, ১৩৫০ মিটার দৃশ্যমান

রিপোর্টার / ৫ বার
আপডেট শুক্রবার, ২২ মার্চ, ২০১৯

কালের কাগজ ডেস্ক:২২মার্চ ২০১৯,শুক্রবার।

শরীয়তপুর জেলার জাজিরা প্রান্তের নাওডোবায় আজ শুক্রবার সকাল ৮টায় পদ্মা সেতুর ৩৪ ও ৩৫ নং পিলারের ওপর ৯ম স্প্যান বসানো হয়েছে। এর ফলে দৃশ্যমান হলো ১৩৫০ মিটার। আর ৯ম স্প্যান বসানোর মধ্য দিয়ে স্বপ্নের পদ্মা সেতু আরও এক ধাপ এগুলো বাস্তবতার দিকে। খবর বাসস।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার স্প্যানটি বসানোর কথা থাকলেও ক্রেনের যান্ত্রিক ত্রুটির কারণে তা আজ শুক্রবার বসানো হলো। এর আগে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নম্বর পিলারের ওপর প্রথম স্প্যান, ২০১৮ সালের ২৮ জানুয়ারি ৩৮ ও ৩৯ নম্বর পিলারের ওপর দ্বিতীয় স্প্যান, ১১ মার্চ ৩৯ ও ৪০ নম্বর পিলারের ওপর তৃতীয় স্প্যান, ১৩ মে ৪০ ও ৪১ নম্বর পিলারের ওপর চতুর্থ স্প্যান, ২৯ জুন ৪১ ও ৪২ নম্বর পিলারের ওপর পঞ্চম স্প্যান, গত ২৩ জানুয়ারি ৩৬ ও ৩৭ নম্বর পিলারের ওপর বসানো হয় ৬ষ্ঠ এবং গত ২০ ফেব্রুয়ারি ৭ম স্প্যান বসানো হয়েছিল। আর আজ জাজিরা প্রান্তে ৮ম ও সেতুর ৯ম স্প্যানটি বসানোর মধ্য দিয়ে এখন দৃশ্যমান হলো ১৩৫০ মিটার।

৪২টি খুঁটির ওপর ৪১টি স্প্যানের সাহায্যে পদ্মার বুকে মাথা উঁচু করে দাঁড়াবে পদ্মাসেতু। ৯ম স্প্যানটি বসানোর সংবাদে পদ্মাপাড়ের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে। এ সেতু শুধু দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলই নয়, সারাদেশের সড়ক বিভাগকে এক সুতোয় গেঁথে দেবে। আর দেশের অর্থনীতিতে উন্মোচিত হবে এক নতুন দিগন্তের।

পদ্মাসেতুর দুই পাড়ে গড়ে উঠবে বিশ্বমানের পর্যটন কেন্দ্র, শিল্পায়নসহ আধুনিক শহর। শ্রমজীবী মানুষের ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। বাংলাদেশ আরও এক ধাপ এগিয়ে যাবে অর্থনৈতিক উন্নয়নের পথে।


এ জাতীয় আরো খবর
ThemeCreated By ThemesDealer.Com