Logo
ব্রেকিং :
নাগরপুরে খেজুর রস আহরণে ব্যস্ত গাছিরা টাঙ্গাইলে আশ্রয়ণের ঘরে ভুতুড়ে বিদ্যুৎ বিল, দিশেহারা ৪০ পরিবার ধানের বাজারমূল্যে খুশি কৃষক, পরিবারে উৎসব জ্বলছে আগুন পুড়ছে কাঠ, ইটের ভাটায় সর্বনাশ নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালন উপলক্ষে টাঙ্গাইলে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন নেত্রকোনায় ছাত্রদলের বিক্ষোভ মিছিল নাগরপুরে আওয়ামীলীগ নেতা হিমু’র উদ্যোগে বড় পর্দায় বিশ্বকাপ ফুটবল দেখার ব‍্যবস্থা গোয়ালন্দ উপজেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  উন্নয়নের জন্য নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী নদী ভাঙ্গন রোধে দুই হাজার কোটি টাকার প্রকল্প একনেকে পাশ হলে কাজ শুরু হবে– -দূর্জয়
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

গণতন্ত্র পুনরুদ্ধার ও খালেদার মুক্তিই অঙ্গীকার: মির্জা ফখরুল

রিপোর্টার / ১৬ বার
আপডেট মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ২৬ শে মার্চ ২০১৯,মঙ্গলবার।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধার ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিই তাদের অঙ্গীকার।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজ মঙ্গলবার সকাল পৌনে ৯টার দিকে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপে মির্জা ফখরুল এ কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, ‘যে চেতনা ও আদর্শ সামনে নিয়ে আমরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম, আজকে তা সম্পূর্ণভাবে ভূলুণ্ঠিত হয়েছে।’

মির্জা ফখরুলের অভিযোগ, গণতন্ত্রকে হত্যা করে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠার জন্য একটা চক্রান্ত প্রায় প্রতিষ্ঠা লাভ করতে চলেছে। জনগণের অধিকার হরণ করা হয়েছে। ভোটাধিকার হরণ করা হয়েছে। এটা চরম দুর্ভাগ্যজনক।

জাতীয় স্মৃতিসৌধে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির নেতারা। ছবি: হাসান রাজাজাতীয় স্মৃতিসৌধে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির নেতারা। ছবি: হাসান রাজাবিএনপির মহাসচিবের ভাষ্য, দেশের মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই। সাধারণ মানুষের চলাফেরার নিরাপত্তা পর্যন্ত নেই।

মহান স্বাধীনতা দিবসে স্বাধীনতার লক্ষ্য, আদর্শ ও চেতনা পুনরুদ্ধার করার জন্য জনগণের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল। এ ছাড়াও তিনি বলেন, আজকে এই দিনে গণতন্ত্রকে পুনরুদ্ধার ও খালেদা জিয়াকে মুক্ত করতে শপথ নিতে হবে ৷ আন্দোলনের মধ্য দিয়ে দেশনেত্রীকে মুক্ত ও গণতন্ত্রকে মুক্ত করতে হবে।

বিএনপির পক্ষ থেকে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে মির্জা ফখরুলের সঙ্গে আসেন দলটির নেতা খন্দকার মোশাররফ হোসেন, আব্দুল মঈন খান, শহীদ উদ্দিন চৌধুরী, খায়রুল কবির, শামা ওবায়েদ প্রমুখ।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com