Logo
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র হচ্ছে–ফখরুল

রিপোর্টার / ১৯ বার
আপডেট বুধবার, ২৭ মার্চ, ২০১৯

কালের কাগজ ডেস্ক :২৭ মার্চ-২০১৯,বুধবার।

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সুপরিকল্পিতভাবে হত্যার ষড়যন্ত্র হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, এই ষড়যন্ত্রের দায়-দায়িত্ব কারা কর্তৃপক্ষ ও সরকারকে নিতে হবে। কারণ, এখন খালেদা জিয়ার সব দায়-দায়িত্ব কারা কর্তৃপক্ষের।

বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এই অভিযোগ করেন।

বিএনপির মহাসচিব বলেন, কারাবন্দী খালেদা জিয়ার সঙ্গে তার পরিবারের সদস্যরা গতকাল দেখা করতে গিয়েছিলেন। ফিরে এসে তারা বলেছেন, খালেদা জিয়া আরও অসুস্থ হয়ে পড়েছেন। কারাগারের কক্ষে চলাচল করতে পারছেন না। তিনি মাথা সোজা করতে পারছেন না, পা বাঁকা করতে পারছেন না। তারপরও তাকে সুকিচিৎসা দেয়া হচ্ছে না। তাকে সুপরিকল্পিতভাবে হত্যার পরিকল্পনা করা হচ্ছে।

মির্জা ফখরুলের দাবি, গত সাড়ে তিন মাস খালেদা জিয়ার শারীরিক কোনো পরীক্ষা-নিরীক্ষা হয়নি। হাইকোর্টের নির্দেশে গত অক্টোবরে বিএনপি চেয়ারপারসনকে হাসপাতালে নেওয়া হয়েছিল। আর কোনো চিকিৎসা না দিয়ে, চিকিৎসকদের সঙ্গে কথা না বলে, ৮ নভেম্বর ফের তাকে কারাগারে নেওয়া হয়। ওই দিন থেকে গত ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত কোনো চিকিৎসক খালেদা জিয়াকে পরীক্ষা করেননি।

তিনি বলেন, তারা বারবার কারা কর্তৃপক্ষ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগ করার পর গত ২৪ ফেব্রুয়ারি প্রথমবারের মতো মেডিকেল বোর্ড খালেদা জিয়াকে দেখতে যায়। তারা গিয়ে খালেদা জিয়ার সঙ্গে কথা বলেছেন।

খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য অবিলম্বে তাকে তার পছন্দের হাসপাতালে স্থানান্তরের দাবি জানান মির্জা ফখরুল।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা ফরহাদ হালিম ডোনার, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com