Logo
ব্রেকিং :
মানিকগঞ্জ জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি আমিনুল, সাধারণ সম্পাদক নুরুজ্জামান ভোট চোররা ভোট চুরি করতেই জানে: শেখ হাসিনা নেত্রকোনায় মহিলা পরিষদের সাংবাদিক সম্মেলন নগরকান্দায় কৃষকের মাঝে পেঁয়াজের বীজ বিতরণ  যশোরে প্রধানমন্ত্রীর জনসভা হতে চুরি যাওয়া মূল্যবান ১২ টি মোবাইল ফোন গোয়ালন্দে উদ্ধার  সৈয়দপুরে ভোর রাতে ৫ দোকানের  ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই সৈয়দপুরে বর্ণাঢ্য আয়োজনে উদ্বোধন হলো কাউন্সিলর গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট  আগামী জুনে শুভ উদ্বোধন করা হবে  সিরাজগঞ্জ বিসিক শিল্প পার্ক  ……… শিল্প মন্ত্রী নূরুল মজিদ নাগরপুরে খেজুর রস আহরণে ব্যস্ত গাছিরা টাঙ্গাইলে আশ্রয়ণের ঘরে ভুতুড়ে বিদ্যুৎ বিল, দিশেহারা ৪০ পরিবার
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

বন্দুকের নল দিয়ে সরকার টিকে আছে: ফখরুল

রিপোর্টার / ১৮ বার
আপডেট শনিবার, ৬ এপ্রিল, ২০১৯

নিজস্ব প্রতিবেদক :০৬এপ্রিল ০৬, ২০১৯,শনিবার।
বাংলাদেশের রাজনীতিকে কবর দেওয়া হয়েছে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এদেশের রাজনীতিকে বি-রাজনীতিকীকরণের জন্য অনেক আগেই ষড়যন্ত্র শুরু হয়েছিল। বর্তমান ‘অবৈধ’ সরকারের কোনো জনসমর্থন নেই। তারা বন্দুকের নল দিয়ে জোর করে টিকে আছে। শনিবার (০৬ এপ্রিল) দুপুরে পুরানা পল্টনের মুক্তি ভবনে কল্যাণ পার্টির চতুর্থ জাতীয় কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘বাংলাদেশের রাজনীতিকে বি-রাজনীতিকীকরণের ষড়যন্ত্র এক এগারো সরকারের অনেক আগেই শুরু হয়েছিল। পরে এক/এগারোর মতো একটি অবৈধ সরকার পেছনের দরজা দিয়ে ক্ষমতায় এসেছিল। সেই সময় আজকের অবৈধ সরকারের প্রধানমন্ত্রী বলেছিলেন, সেই সরকার তাদের আন্দোলনের ফসল। এসব কথা আমরা ভুলে যাইনি’।

‘বিএনপির কারও বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়নি’ প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, এদেশের মানুষ জানে বিএনপি নেতাদের বিরুদ্ধে যেসব মামলা হয়েছে, খালেদা জিয়াকে যে মামলায় সাজা দেওয়া হয়েছে, সেগুলো মিথ্যা মামলা নাকি, সত্য।

তিনি বলেন, ‘এই সরকার চক্রান্তকারীদের সঙ্গে আপোস করে ক্ষমতায় টিকে আছে। আজকে আওয়ামী লীগ জনগণ থেকে সম্পূর্ণ দূরে। জনগণের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। তারা সম্পূর্ণ দেউলিয়া হয়ে গেছে। শুধুমাত্র বন্দুকের নল দিয়ে জোর করে টিকে আছে। তারা আজকে রাষ্ট্রযন্ত্রকে সম্পূর্ণ করায়ত্ব করে টিকে আছে। জোর করে ক্ষমতায় বেশিদিন টিকে থাকা যায় না। বিশ্বের ইতিহাস তাই বলে’।

খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ উল্লেখ করে ফখরুল বলেন, তিনি এখন চলতে পারেন না, কিছু খেতে পারেন না। আমরা বারবার দাবি জানিয়েছি তাকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেওয়ার জন্য। আমরা মনে করি না, সেখানে (বিএসএমএমইউ) তার সঠিক চিকিৎসা হবে’।

কল্যাণ পার্টির নব নির্বাচিত চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীর প্রতীকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কল্যাণ পার্টির নব-নির্বাচিত মহাসচিব এমএম আমিনুর রহমান, নুরুল আলম ভূইয়া পিন্টু প্রমুখ।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com