Logo
ব্রেকিং :
সরকার পরিবর্তন করার একমাত্র পথ নির্বাচন: পরিকল্পনামন্ত্রী সিরাজগঞ্জের তাড়াশে গৃহবধূকে হত্যা শ্বশুড়-শ্বাশুড়ি আটক সিরাজগঞ্জে বহুলীতে মতিয়ার রহমান মিঞা ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষ রোপন নেত্রকোনায় আর্ন্তজাতিক সিওড দিবস উপলক্ষ্যে আলোচনা সভা নবনিযুক্ত আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে ডিআইজির শুভেচ্ছা ঈশ্বরগঞ্জে যুবমহিলা লীগের সমাবেশ অনুষ্ঠিত নড়াইল জেলা পরিষদের সদস্য নির্বাচনে আলোচনার শীর্ষে শেখ সাজ্জাদ হোসেন মুন্না নাগরপুরে ইউপি চেয়ারম্যান ও সদস্যদের সাথে এমপি টিটুর মতবিনিময় সভা নগরকান্দায় বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের সদস্য সংগ্রহ সভা অনুষ্ঠিত  চৌহালী উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন নির্মাণে প্রস্তাবিত স্থান পরিদর্শন
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

বিভাগীয় শহরে একটি করে ক্যান্সার ও কিডনী হাসপাতাল নির্মান করা হবে—স্বাস্থ্য মন্ত্রী

রিপোর্টার / ১০ বার
আপডেট রবিবার, ২১ জুলাই, ২০১৯

মানিকগঞ্জ প্রতিনিধি ঃ ২১জুলাই-২০১৯,রবিবার।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, প্রতিটি বিভাগীয় শহরে একটি করে ক্যান্সার ও কিডনী হাসপাতাল এবং জেলা শহরে ২৫০ শষ্যা হাসপাতাল নির্মান করা হবে। দেশে এক কোটি লোক ডায়াবেটিক রোগে আক্রান্ত ৪০ লক্ষ লোক জানেন না তাদের ডায়াবেটিক রোগ আছে। আমাদের কাজ হলো আপনাদের দেখাশুনা করা ও আপনাদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা। মানুষের চাহিদা খাদ্য, বাসস্থান, শিক্ষা তার থেকে বড় চাহিদা হলো চিকিৎসা সেবা । অসুস্থ্য থাকলে সেই জাতি উন্নয়ন করতে পারে না। রোববার দুপুরে মানিকগঞ্জ হিজুলীতে ৫০ শয্যা ডায়াবেটিক হাসপাতাল উদ্বোধন শেষে ডায়াবেকিট সমিতির বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস এর সভাপতিত্বে মানিকগঞ্জ ডায়াবেকিট সমিতির বার্ষিক সাধারণ বক্তব্য রাখেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির মহাসচিব মোহাম্মদ সাইফ উদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম হমিউদ্দিন, পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম, সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ, অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহম্মেদ, মানিকগঞ্জ ডায়েবেটিক হাসপাতালের সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল ।

মানিকগঞ্জ হিজুলীতে স্বাস্থ্য প্রকৌশলী বিভাগের তত্বাবধানে ১৯ কোটি টাকা ব্যয়ে তিনতলা বিশিষ্ট ৫০ শয্যা ডায়াবেটিক হাসপাতাল নির্মান করা হয়েছে। বর্তমানে আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত ডায়াবেটিক হাসপাতালে সাধারণ ওয়ার্ডে ১০ জন পুরুষ, ১০ নারী, ৩টি এসি ক্যাবিন ও ৪টি ননএসি ক্যাবিনে মোট ২৭ জন রোগী ভর্তি থেকে চিকিৎসা সেবা নিতে পারবেন।
স্বাস্থ্য মন্ত্রী মানিকগঞ্জ ডায়াবেটিক হাসপাতাল উদ্বোধন শেষে জরুরী বিভাগ ও আন্তঃবিভাগ সেবা কার্যক্রম ঘুরে দেখেণ এবং রোগীদের সাথে কথা বলেন।
উদ্বোধন শেষে মন্ত্রী আরো বলেন স্বাস্থ্য সেবায় আমরা অনেক উন্নতি করেছি। বিএনপি জামাতের সময় আমাদের গড় আয়ু ছিল ৬০ বছর এখন আমাদের গড় আয়ু ৭৩ বছর। এখনো দেশে অর্ধেক গর্ববতী নারীর সন্তান প্রসব হয় বাড়িতে। এতে মাতৃ ও শিশু মৃত্যু বেশী হচ্ছে। মাতৃ ও শিশু মৃত্যু কমিয়ে আনেতে হলে গর্ববতী নারীদের হাসপাতালে প্রসবের বিষয়টি নিশ্চিত করতে হবে। সেই সাথে ১৮ বছরের আগে কোনো মেয়েকেই বিয়ে না দেওয়ার জন্য তিনি অভিভাবকদের আহবান করেন।
কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
ThemeCreated By ThemesDealer.Com