Logo
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

বাঁকা পথে মুক্তিযোদ্ধার তালিকায় স্থান পাওয়াদের বিরুদ্ধে ব্যবস্থা–মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

রিপোর্টার / ১৬ বার
আপডেট শুক্রবার, ২৬ জুলাই, ২০১৯

ফরিদপুর প্রতিনিধি ২৬ জুলাই ২০১৯, শুক্রবার।

ভিন্ন প্রক্রিয়ায় বাঁকা পথে যারা মুক্তিযোদ্ধার তালিকায় স্থান পেয়েছিল তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শুক্রবার ফরিদপুরের আলফাডাঙ্গা, চরভদ্রাসন ও সালথা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স একযোগে উদ্বোধন শেষে মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেছেন, বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালীন প্রায় ৪৪ হাজার ভুয়া মুক্তিযোদ্ধা বানিয়েছিল। ভিন্ন প্রক্রিয়ায় বাঁকা পথে যারা মুক্তিযোদ্ধার তালিকায় স্থান পেয়েছিল তাদের বিষয়টি যাচাই-বাছাই করা হচ্ছে।

মুক্তিযোদ্ধাদের কল্যাণে সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে মন্ত্রী বলেন, সব যুদ্ধাপরাধীর বিচার করা হবে। ভয়ভীতি না পেয়ে তাদের বিরুদ্ধে সাক্ষ্য দিন।

মন্ত্রী বলেন, আগামী বছর মুজিববর্ষ। মুজিববর্ষ পালন উপলক্ষে অসচ্ছল মুক্তিযোদ্ধাদের ১৫ লাখ টাকা ব্যয়ে বাড়ি নির্মাণ করে দেয়া হবে। যারা মুক্তিযুদ্ধের সময় মুক্তিযোদ্ধাদের খাদ্য ও আশ্রয় দিয়ে সহযোগিতা করেছেন তারা সহযোগী মুক্তিযোদ্ধা হবেন। তাদেরও তালিকা করা হবে।

যারা পাকিস্তানিদের কাছ থেকে অস্ত্র ও ভাতা নিয়েছেন এবং তাদের সহযোগিতা করেছে রাজাকার হিসেবে তাদের তালিকা করা হচ্ছে বলে মন্ত্রী জানান।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com