Logo
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

দুর্নীতি দমন নয়, প্রতিরোধ করতে হবে : দুদক চেয়ারম্যান

রিপোর্টার / ১৩ বার
আপডেট মঙ্গলবার, ৩০ জুলাই, ২০১৯

যশোর  প্রতিনিধি :৩০ জুলাই ২০১৯,মঙ্গলবার।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতি দমন নয়, প্রতিরোধ করতে হবে। প্রাথমিক শিক্ষায় যদি আমরা ব্যর্থ হই, তাহলে দেশের দুর্নীতি দমন সম্ভব নয়। প্রাথমিক বিদ্যালয় হচ্ছে প্রকৃত মানুষ গড়ার সোপান। প্রাথমিক পর্যায়ে দক্ষ মানবগোষ্ঠী গড়ে তুলতে সবাইকে সচেতন হতে হবে। দেশের দুর্নীতি দমন করতে হলে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নের বিকল্প নেই।

মঙ্গলবার যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে প্রাথমকি শিক্ষার মানোন্নয়ন বিষয়ে মতবিনিময় সভা ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুদক চেয়ারম্যান বলেন, প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার মান উন্নয়নে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক তথা বাবা-মা, বিদ্যালয় পরিচালনা কমিটিসহ সবাইকে একই সুতোয় গাঁথতে হবে। তা না হলে টেকসই উন্নয়নে শিক্ষার লক্ষ্যমাত্রা অর্জন করা কঠিন হয়ে যাবে।

তিনি বলেন, প্রাথমিকের শিক্ষার্থীদের সুশিক্ষা ও উন্নয়নের ধারায় সম্পৃক্ত করা না গেলে অনেক চেষ্টাই ব্যর্থ হতে পারে। মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি বিনির্মাণের সূতিকাগার হচ্ছে প্রাথমিক শিক্ষা। দুর্নীতি দমন কমিশন ক্ষুদ্র পরিসরে হলেও শিক্ষার্থীদের মাঝে সততা ও নৈতিকতার চর্চা বিকাশে সততা স্টোর ও সততা সংঘ গঠন করছে। এগুলোকে কার্যকর প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার দায়িত্ব সকলের।

যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল-হোসেন, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. এ এফ এম মনজুর কাদির, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, প্রাথমিক শিক্ষা অধিদফতরের খুলনা বিভাগীয় উপ-পরিচালক মেহেরুন নেছা, যশোরের অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন শিকদার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহিদুল আলম।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com