Logo
ব্রেকিং :
দৌলতপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত ভূঞাপুরে পুত্রবধূর বিরুদ্ধে শ্বাশুরিকে হত্যার অভিযোগ সরিষাবাড়ীতে শেখ হাসিনার জন্মদিনে নতুন কাপড় পেলো ২ শতাধিক দুঃস্থ ও এতিম শিশু ভূঞাপুরে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন নাগরপুরে উপজেলা আ.লীগ আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৬ তম জন্মদিন পালিত টাঙ্গাইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত দৌলতদিয়া মডেল হাই স্কুলে অভিভাবক  সভা অনুষ্ঠিত  ঢাবিতে ছাত্রদলের উপর হামলার প্রতিবাদে সৈয়দপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা ঘিওরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত নেত্রকোনায় তথ্য অধিকার দিবসের আলোচনা সভা
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

ডেঙ্গু পরিস্থিতি আশঙ্কাজনক —সেতুমন্ত্রী

রিপোর্টার / ৯ বার
আপডেট বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০১৯

কালের কাগজ ডেস্ক:০১ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার।

দেশে ডেঙ্গুর ভয়াবহতা সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘সিচ্যুয়েশন অ্যালার্মিং, বাট বিয়োন্ড অন গো।’ নিয়ন্ত্রণের বাইরে নয়।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমিতে শোকাবহ আগস্ট উপলক্ষে যুবলীগ আয়োজিত আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

এ সময় ডেঙ্গু মহামারীর মধ্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সপরিবারে বিদেশ ভ্রমণ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, স্বাস্থ্যমন্ত্রী বিদেশ থাকলেও কাজ বন্ধ ছিল না। অনুমতি নিয়েই তিনি বিদেশে গিয়েছিলেন।

ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় সরকার ব্যর্থ হয়েছে, বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অন্যদের ব্যর্থতা নিয়ে কথা বলার আগে বিএনপির টপ-টু-বটম পদত্যাগ করা উচিত।

১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালন নিয়ে তিনি বলেন, ভুয়া জন্মদিন পালন বন্ধ না করলে বিএনপির সঙ্গে রাজনৈতিক সম্পর্ক গড়ে তোলা কঠিন হবে।

আগস্টে দেশে জঙ্গি হামলার শঙ্কা রয়েছে বলে নেতাকর্মীদের সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। বলেন, দেশে জঙ্গিবাদী তৎপরতার আশঙ্কা আছে। আগস্ট মাস এলেই এ শক্তিটি হঠাৎ করে সক্রিয় হয়ে ওঠে। তিনি শোকের মাসজুড়ে যাবতীয় কর্মসূচি সতর্কতার সঙ্গে পালন করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

এ সময় পঁচাত্তরে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ঘটনাকে ইতিহাসের সবচেয়ে নৃশংসতম রাজনৈতিক হত্যাকাণ্ড বলে অভিহিত করেন ওবায়দুল কাদের।

শোকের মাস আগস্টের প্রথম দিনে আয়োজিত এ সভায় ওবায়দুল কাদের শেক্সপিয়ারের ট্র্যাজেডিক নাটক জুলিয়াস সিজারে সম্রাটের মর্মান্তিক হত্যাকাণ্ডের বর্ণনা দিয়ে বলেন, শেক্সপিয়ার আজ বেঁচে থাকলে সিজার নয়; বরং পঁচাত্তরের হত্যাকাণ্ডকে ইতিহাসের নৃশংসতম রাজনৈতিক হত্যাকাণ্ড বলতেন।


এ জাতীয় আরো খবর
ThemeCreated By ThemesDealer.Com