Logo
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

ডেঙ্গু মোকাবিলায় কর্তৃপক্ষ ব্যর্থ : জিএম কাদের

রিপোর্টার / ১৯ বার
আপডেট মঙ্গলবার, ৬ আগস্ট, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:০৬ আগস্ট ২০১৯,মঙ্গলবার।

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, সময় মতো ডেঙ্গু মোকাবিলা করতে পারেনি কর্তৃপক্ষ। এ ব্যর্থতা মেনে নিতে হবে। দায়িত্বে থাকার পরও যারা এডিস মশা দমন করতে পারেনি তাদের এ দায় নিতে হবে।

মঙ্গলবার (৬ আগস্ট) রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, ডেঙ্গু মোকাবিলায় সরকার আন্তরিকভাবেই চেষ্টা করছে। কিন্তু ওষুধ ভেজালের কারণে, না কি অন্য কোনো কারণে ফল পাওয়া যাচ্ছে না -সেটা বলা যাচ্ছে না।

সরকারি হাসপাতালের মতো বেসরকারি হাসপাতালেও ডেঙ্গুর ফ্রি চিকিৎসা প্রদানের আহ্বান জানান তিনি। এ জন্য সরকারি ও বেসরকারি হাসপাতালের মধ্যে একটি চুক্তি করার আহ্বানও জানান জাপা চেয়ারম্যান।

তিনি বলেন, ডেঙ্গুর বাহক এডিস মশার বিস্তার ঘটে জমে থাকা পরিষ্কার পানিতে। রাস্তায় ঝাড়ু দিয়ে ডেঙ্গু দূর করা যায় না। বর্ষায় সানসেটে জমে থাকা পানি, ঘরের মধ্যে ফুলের টবে জমানো পানি কিংবা ফ্রিজের নিচে জমানো পানি অথবা বিভিন্নভাবে জমে থাকা পানিতে এডিস মশার জন্ম হয়।

গোলাম মোহাম্মদ কাদের বলেন, এ ব্যাপারে সচেতন করাই ছিল সরকারের প্রথম কাজ। তারপর মশা নিধনের ওষুধেই যদি ভেজাল থাকে তাহলে ভালো ফল তো আমরা কোনোভাবেই পাব না। এতদিন বলা হতো, ডেঙ্গু-চিকুনগুনিয়া মধ্যবিত্ত ও উচ্চবিত্ত মানুষের অসুখ। কিন্তু এবার ধনী-গরিব সবাইকে আক্রান্ত করেছে।

তিনি আরও বলেন, ‘আমি ত্রাণ দিতে যাইনি, মূলত পর্যবেক্ষণ করতে গিয়েছি। বন্যায় মানুষ কী ধরনের সমস্যা মোকাবিলা করছে -সেসব বিষয় পর্যবেক্ষণ করেছি। পরিকলপনা করে একটি প্রস্তাব সরকারকে দেব, যাতে প্রতি বছর যারা ক্ষতিগ্রস্ত হচ্ছে তাদের তালিকা করা যায়। সেই অনুযায়ী প্রতি বছর বন্যায় টার্গেট করে দুর্গত এলাকায় সাপোর্ট দেয়া যায়।’


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com