Logo
ব্রেকিং :
দৌলতপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত ভূঞাপুরে পুত্রবধূর বিরুদ্ধে শ্বাশুরিকে হত্যার অভিযোগ সরিষাবাড়ীতে শেখ হাসিনার জন্মদিনে নতুন কাপড় পেলো ২ শতাধিক দুঃস্থ ও এতিম শিশু ভূঞাপুরে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন নাগরপুরে উপজেলা আ.লীগ আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৬ তম জন্মদিন পালিত টাঙ্গাইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত দৌলতদিয়া মডেল হাই স্কুলে অভিভাবক  সভা অনুষ্ঠিত  ঢাবিতে ছাত্রদলের উপর হামলার প্রতিবাদে সৈয়দপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা ঘিওরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত নেত্রকোনায় তথ্য অধিকার দিবসের আলোচনা সভা
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটের যাত্রীদের প্রত্যাশা ভোগান্তি বিহীন পারাপার

রিপোর্টার / ১৭ বার
আপডেট বুধবার, ৭ আগস্ট, ২০১৯

সুরেশ চন্দ্র রায়(শিবালয়)মানিকগঞ্জ। ৭ আগষ্ট-২০১৯, বুধবার।
দেশের দক্ষিন-পশ্চিমাঞ্চলের অধিকাংশ মানুষের যাতায়াতের প্রধান অবলম্বন পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুট। বছরে দুটি ঈদ আর সনাতন ধর্মাবলম্বীদের পূজাকে কেন্দ্র করে পাটুরিয়া দৌলতদিয়া নৌ-রুট হয়ে উঠে ব্যস্ত থেকে ব্যস্ততম। এ চিত্র যেন বহুকালের পুরানো। প্রতিটি উৎসবকে কেন্দ্র করে ঘরের বাহিরে অবস্থানরত লোকজনের হৃদয় ঘরে ফেরার আনন্দে থাকে ব্যাকুল। কিন্তু যাদের বাড়ি দেশের দক্ষিন-পশ্চিমাঞ্চলে তাদের অনেককেই পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটের তিক্ত অভিজ্ঞতা লাভ করতে হয়েছে অনেকবার। বিশেষ করে উৎসবের ছুটির সময় এ ঘাটের চাপ বেড়ে যায় অনেকগুণ। অপেক্ষা করতে হয় ঘন্টার পর ঘন্টা।
ঘাটের সেই পূর্ব অভিজ্ঞতার কথা স্মরন করে ছুটিতে বাড়ি যাওয়ার সিদ্ধান্ত অনেকেই পরিবর্তন করে থাকেন। আসন্ন ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘœ ও সহজ করতে যাত্রী সাধারন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন।
খুলনাগামী দিগন্ত পরিবহনের ফরিদুর রহমান নামক এক যাত্রী বলেন, গত ঈদে পরিবার পরিজন নিয়ে ঘাটে এসে বেশ কষ্ট করতে হয়েছে। তাই এই ঈদে একটু আগেভাগেই দেশে ফিরছি। যাত্রা নির্বিঘœ করতে লঞ্চে জীবন রক্ষাকারী প্রয়োজনীয় জিনিসপত্র রাখতে ও অতিরিক্ত যাত্রী পরিবহন না করতে ঘাট কর্তৃপক্ষ ও লঞ্চ মালিকদের প্রতি অনুরোধ জানান তিনি।
গ্রীন লাইন পরিবহনের যাত্রী ডাঃ মোজাম্মেল হোসেন বলেন, জননেত্রী শেখ হাসিনার উদ্যোগে আজ দেশের অনেক কিছু উন্নয়ন হয়েছে। কিন্তু পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটের অবস্থার তেমন পরিবর্তন হয়নি। এ খাতের সেবার মান আরো বৃদ্ধি করতে হবে।
বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ জানান, আসন্ন ঈদকে কেন্দ্র করে তাদের ব্যাপক প্রস্তুতি রয়েছে। এবার ঈদে তারা যাত্রীদের সর্বোচ্চ সেবা প্রদান করবে।
ঘাট কর্তৃপক্ষ আরো জানান, এই রুটে সাধারনত ১৬ টি ফেরি চলাচল করে। ঈদের চাপ সামলাতে আরো ৪ টি ফেরি সংযোজন করা হবে। ফেরির পাশাপাশি ৩৪ টি লঞ্চ যাত্রী পারাপারে সর্বদা নিয়োজিত থাকবে।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
ThemeCreated By ThemesDealer.Com