Logo
ব্রেকিং :
নাগরপুরে খেজুর রস আহরণে ব্যস্ত গাছিরা টাঙ্গাইলে আশ্রয়ণের ঘরে ভুতুড়ে বিদ্যুৎ বিল, দিশেহারা ৪০ পরিবার ধানের বাজারমূল্যে খুশি কৃষক, পরিবারে উৎসব জ্বলছে আগুন পুড়ছে কাঠ, ইটের ভাটায় সর্বনাশ নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালন উপলক্ষে টাঙ্গাইলে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন নেত্রকোনায় ছাত্রদলের বিক্ষোভ মিছিল নাগরপুরে আওয়ামীলীগ নেতা হিমু’র উদ্যোগে বড় পর্দায় বিশ্বকাপ ফুটবল দেখার ব‍্যবস্থা গোয়ালন্দ উপজেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  উন্নয়নের জন্য নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী নদী ভাঙ্গন রোধে দুই হাজার কোটি টাকার প্রকল্প একনেকে পাশ হলে কাজ শুরু হবে– -দূর্জয়
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

দৌলতপুরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন না হওয়ায় ঝোঁড় জঙ্গলে অযত্নে বীরদর্পে দাঁড়িয়ে আছে

রিপোর্টার / ১০০ বার
আপডেট সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক: : ২৫ সেপ্টেম্বর-২০২২,সোমবার।
মানিকগঞ্জের দৌলতপুরে প্রায় ১ কোটি ৫৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত অত্যাধুনিক তিন তলা বিশিষ্ট্য উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালটি এখন অযত্নে অবহেলায় , অপরিস্কার,লতা পাতা,ঝোঁড় জঙ্গলে ঘিরে ফেলেছে দেখার যেন কেই নেই।
মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে যে সকল বীর মুক্তিযোদ্ধারা দেশের জন্য লড়েছেন তাদের সম্মানের বর্তমান সরকার সেই বীর মুক্তিযোদ্ধাদের জন্য সারাদেশে ন্যায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধিনে প্রায় ১ কোটি ৫৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত অত্যাধুনিক দৌলতপুর উপজেলা মুক্তিযোদ্ধা  কমপ্লেক্স তিনতলা ভবন নির্মাণ করে দিয়েছেন। ভবনটির নিচতলা,দ্বিতীয় তলায় মার্কেট এবং তিনতলায় অফিস কক্ষ রয়েছে।
গত ১০ মে ২০১৭ ইং সালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধিনে প্রায় ১ কোটি ৫৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তুর স্থাপন করেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রাণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক,স্থানীয় সংসদ সদস্য আলহাজ¦ এ.এম নাঈমুর রহমান দুর্জয়।

 

 

 

দীর্ঘদিন উদ্বোধন না হওয়ায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্রে ভবন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালটি ময়লা আবর্জনা ফলে অযত্নে অবহেলায় অবমাননাকর বলে মনে করছে সচেতন মহল । ভবনের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল,সীমানা প্রাচীর প্রধান ফটকের লতা পাতা,ঝোঁড় জঙ্গলে ঘিরে ফেলায় অযত্নে অবহেলায় । ভবনের কক্ষে ধুলাবালি,মাকুর্শা,ময়লা আবর্জনায় কাতর হয়ে পড়েছে।
বীরমুক্তিযোদ্ধা এস আর রেজা বলেন, দীর্ঘদিন যাবৎ দৌলতপুর উপজেলায় মুক্তিযোদ্ধা সংসদের কমিটি নেই। উদ্বোধনে বিষয়ে আমি নিজে কয়েক বার মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রাণালয়ের মন্ত্রী মহোদয়,ডিসি,ইউএনওর সাথে কথা বলেছি। অনেক মুক্তিযোদ্ধা মারা গেছে মুক্তিযোদ্ধা কমপ্লেক্রে ভবনটি উদ্বোধন হলে আমরা যারা জীবিত মুক্তিযোদ্ধা আছি অফিসটিতে বসে মতবিনিময় করতে পারতাম তাহলে মনের দিক থেকে শান্তি পেতাম ।
এবিষয়ে এলজিইডির নির্বাহী প্রকৌশলী বলেন, মানিকগঞ্জে আমি নতুন এসেছি যতটুকু জানি ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এ্যাপেক্র এন্টারপাইজ দুই বছর পূর্বে অত্যাধুনিক উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্রে ভবনের নির্মাণ কাজ শেষ করেন।
এবিষয়ে মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ বলেন, দৌলতপুর উপজেলা মুক্তিযোদ্ধা  কমপ্লেক্স ভবন সহ সারাদেশে এক সাথে আরো কয়েক ভবন মাননীয় প্রধানমন্ত্রী ও মুক্তিযোদ্ধা বিষয়ক মাননীয় মন্ত্রী উদ্বোধন করবেন। বর্তমানে মুক্তিযোদ্ধা সংসদের কোন কমিটি নেই , ঐ কমপ্লেক্স    ভবন রক্ষানো বেক্ষনের জন্য জনবল নিয়োগ দেওয়া হয়নি যার ফলে অপরিস্কার রয়েছে । উদ্বোধনের আগে পরিস্কার পরিচ্ছন্ন করা হবে।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com