Logo
ব্রেকিং :
নাগরপুরে খেজুর রস আহরণে ব্যস্ত গাছিরা টাঙ্গাইলে আশ্রয়ণের ঘরে ভুতুড়ে বিদ্যুৎ বিল, দিশেহারা ৪০ পরিবার ধানের বাজারমূল্যে খুশি কৃষক, পরিবারে উৎসব জ্বলছে আগুন পুড়ছে কাঠ, ইটের ভাটায় সর্বনাশ নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালন উপলক্ষে টাঙ্গাইলে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন নেত্রকোনায় ছাত্রদলের বিক্ষোভ মিছিল নাগরপুরে আওয়ামীলীগ নেতা হিমু’র উদ্যোগে বড় পর্দায় বিশ্বকাপ ফুটবল দেখার ব‍্যবস্থা গোয়ালন্দ উপজেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  উন্নয়নের জন্য নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী নদী ভাঙ্গন রোধে দুই হাজার কোটি টাকার প্রকল্প একনেকে পাশ হলে কাজ শুরু হবে– -দূর্জয়
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

ঢাকা-৯: মির্জা আব্বাসের মনোনয়নপত্র বাছাইয়ের নির্দেশ

রিপোর্টার / ৫৮ বার
আপডেট বুধবার, ৫ ডিসেম্বর, ২০১৮

কালের কাগজ ডেস্ক :০৫ ডিসেম্বর ,বুধবার ।

নির্বাচন কমিশনে পড়ে থাকা ঢাকা-৯ আসনের বিএনপি প্রার্থী মির্জা আব্বাসের মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
একই সঙ্গে রিটার্নিং কর্মকর্তাকে ২৪ ঘণ্টার মধ্যে মনোনয়নপত্রটি যাচাই-বাছাই সম্পন্ন করতে বলেছেন।
মির্জা আব্বাসের করা রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে মঙ্গলবার বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের বেঞ্চ রুলসহ এই আদেশ দেন। আদালতে মির্জা আব্বাসের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন, সঙ্গে ছিলেন ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।
ব্যারিস্টার একেএম এহসানুর রহমান বলেন, গত ২৮ নভেম্বর চেষ্টা করেও মনোনয়নপত্র জমা দিতে পারেননি বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। পরে নিরুপায় হয়ে তিনি ১ ডিসেম্বর তার মনোনয়নপত্র নির্বাচন কমিশন অফিসে জমা দেন।
পরে তিনি হাইকোর্টে রিট করেন। আদালত মির্জা আব্বাসের মনোনয়নপত্রটি এক নম্বর বিবাদীকে (নির্বাচন কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার) ৪ নম্বর বিবাদীর (রিটার্নিং কর্মকর্তা) কাছে
পাঠাতে বলেছেন। রিটার্নিং কর্মকর্তাকে ২৪ ঘণ্টার মধ্যে মনোনয়নপত্রটি বাছাই করার নির্দেশ দেন।
রিটের বিবাদীরা হলেন নির্বাচন কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব, যুগ্ম সচিব (নির্বাচন পরিচালনা-২, অধিশাখা) ও ঢাকা বিভাগীয় কমিশনার এবং রিটার্নিং অফিসার।
গত ২৮ নভেম্বর ঢাকা-৯ আসনে বিএনপির প্রার্থী মির্জা আব্বাসের মনোনয়নপত্র জেলা রিটার্নিং কর্মকর্তা গ্রহণ করেননি বলে অভিযোগ করা হয়। পরে তিনি সেটি নির্বাচন কমিশনে জমা দেন।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com