Logo
ব্রেকিং :
এলাকাবাসীর প্রতিরোধে ড্রেন নির্মানের নিম্নমানের ইট সরাতে বাধ্য হলো ইউপি চেয়ারম্যান  রাণীশংকৈলের  দুই খালাতো ভাই ও ইউপি সদস্যসহ সড়ক দুর্ঘটনায় নিহত-৩ নাগরপুরে তথ্য অধিকার আইন-২০০৯ বিষয়ক প্রশিক্ষণ নড়াইলে শ্রমিক সংকটে কৃষকদের পাশে ৩১৫জন শিক্ষার্থী, তিনদিন ধরে ধানকাটা উৎসব কালিয়ায় নিখোজ স্কুলছাত্রের লাশ উদ্ধার নড়াইলের নিরিবিলি পিকনিক স্পট থেকে অবৈধ বন্যপ্রাণী উদ্ধার ২৫ হাজার টাকা জরিমানা নড়াইলে ভ্যান ও মোটরসাইকেলের সংঘর্ষে কলেজ ছাত্রের মৃত্যু আহত -৬ মির্জা ফখরুলরা স্বপ্ন দেখেছিল বাংলাদেশ পাকিস্তান বানাবে এখন স্বপ্ন দেখছে শ্রীলংকা বানাবে –দুর্জয় হরিপুরে বসত ভিটার জমির জেরে ছেলের হাতে মা খুন গ্রেপ্তার ৩   ঈশ্বরগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

তিন শিক্ষককে বরখাস্তের নির্দেশ

রিপোর্টার / ৩ বার
আপডেট বুধবার, ৫ ডিসেম্বর, ২০১৮

কালের কাগজ ডেস্ক :০৫ ডিসেম্বর ,বুধবার ।

অরিত্রীর আত্মহত্যার ঘটনায় ভিকারুননিসা নূন স্কুলের ৩ শিক্ষককে বরখাস্তসহ বিভাগীয় মামলার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বুধবার (৫ ডিসেম্বর) সচিবালয়ে ডাকা সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী এ কথা জানান।

মন্ত্রণালয়ের গঠিত তদন্ত প্রতিবেদনে যা দেওয়া হয়েছে তার সংক্ষিপ্ত অংশ বলতে গিয়ে শিক্ষামন্ত্রী বলেন, ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনিন ফেরদাউস, প্রভাতী শাখার শিফট ইনচার্জ জিনাত আরা ও শ্রেণিশিক্ষক হাসনা হেনাকে প্রতিবেদনে অভিযুক্ত করেছেন।

তারা অরিত্রির পিতামাতাকে ভয়ভীতি দেখায় এবং তাদের সঙ্গে খারাপ আরচরণ করে এবং অরিত্রিকে মানষিকভাবে আত্বহত্যায় প্ররোচিত করে। অরিত্রির পিতামাতার প্রতি অপমান ও অসম্মানের বিষয়টি মেনে নিতে পারেনি বলেই তাকে আত্মহত্যার পথ বেছে নিতে হয়েছে বলে তদন্ত কমিটির কাছে প্রতীয়মান হয়। যার দায় কোনভাবেই তারা এড়াতে পারেন না। তাদের বিরুদ্ধে অরিত্রির আত্মহত্যায় প্ররোচণাকারী হিসেবে আইনগত ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে বলে তারা সুপারিশ করেছে।

তিনি বলেন, এই প্রতিবেদন পর্যালোচনা করে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে অভিযুক্ত তিনজনকে বরখাসম্ত করার জন্য গভর্নিং  বডিকে নির্দেশ দেওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে অন্যান্য বিভাগীয় মামলাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই তিনজন শিক্ষকের এমপিও বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মন্ত্রী বলেন, মহামান্য হাইকোর্ট সেখানে একটি তদন্তের নির্দেশ দিয়েছেন। আমাদের মন্ত্রণালয়ের একজন এডিশনাল সেক্রেটারিকে প্রধান করে একটি কমিটি করা হবে। তারা পুরো ঘটনা যাচাই করে একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন তৈরি করবে। এটা হাইকোর্টের গাইডেন্সের মাধ্যমেই হবে। হাইকোর্টের এ নির্দেশের কারণে আমরা আরও বেশি সাহস পেয়েছি। আমরা আজই এ কমিটি করে দিব।

তিনি আরও বলেন, আমরা সবাইকে জানিয়ে দিতে চাই, সকল শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডির বা সরকারি হলে তার পরিচালকবৃন্দ বা যেকোনো শিক্ষা প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের আমরা হুঁশিয়ার করে দিচ্ছি, আমাদের কোনো শিক্ষার্থীকে কোনভাবেই মানসিক বা শারিরিক নির্যাতন করা যাবে না। এটা অপরাধ। এটা করলে সংশ্লিষ্টকে শাস্তি পেতে হবে।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
ThemeCreated By ThemesDealer.Com