Logo
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

প্রথম ম্যাচের ধারাবাহিকতাই চান মাশরাফি

রিপোর্টার / ৫১ বার
আপডেট মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮

কালের কাগজ ডেস্ক::১১ ডিসেম্বর ,মঙ্গলবার । ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে জিতে এগিয়ে আছে বাংলাদেশ। মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ম্যাচ। এই ম্যাচ জিতলেই নিশ্চিত হয়ে যাবে সিরিজ। ঘরের মাঠে তৃতীয় ম্যাচের জন্য অপেক্ষা না করে আজই সিরিজ জিততে চাইবে মাশরাফি বিন মুর্তজার দল। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশে সময় দুপুর একটায় শুরু হবে ম্যাচটি।

প্রথম ম্যাচে তিন পেসার ও দুই স্পিনার খেলিয়েছিল বাংলাদেশ। যদিও দুই প্রান্তেই বল ওপেন করেছেন স্পিনাররা। এই কৌশলে সাফল্যও পেয়েছেন মাশরাফি। দুই স্পিনার সাকিব ও মিরাজ শুরু থেকেই ওয়েস্ট ইন্ডিজের রানরেট বেঁধে রাখতে পেরেছিল। এরপর মাশরাফি-মোস্তাফিজরা এসে ভীতি ছড়িয়েছেন ক্যারিবীয় ব্যাটিংয়ে। দুইশ রানের ভেতর বেঁধে রাখা গেছে সফরকারীদের।

আর ব্যাটিংয়ে দারুণ পরিকল্পনা নিয়ে একাদশ সাজিয়েছিল বাংলাদেশ। টাইগার একাদশে ছিলেন চারজন স্পেশালিস্ট ওপেনার। যদিও তামিমের সাথে ওপেন করেছেন লিটন দাস। ইমরুল কায়েস নেমেছেন তিন নম্বরে। আর সৌম্য সরকার ছয়ে। এই রণ পরিকল্পনাও সফলই বলা চলে।

প্রথম ম্যাচের সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে বাংলাদেশের একাদশে পরিবর্তন আসার সম্ভাবনা কম। এদিকে প্রথম ম্যাচ হেরে সিরিজে কিছুটা কোণঠাসা ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু দলটা ওয়েস্ট ইন্ডিজ বলেই কিছুটা সতর্ক মাশরাফি, ‘ওয়েস্ট ইন্ডিজ ফিরে আসার জন্য যথেষ্ট সামর্থ্য রাখে। ঘুরে দাঁড়ানোর শতভাগ সামর্থ্যও আছে ওদের।’

প্রথম ম্যাচের ধারাবাহিকতা রেখে দ্বিতীয় ম্যাচটাও জিততে চান টাইগার অধিনায়ক। নিজের ২০০তম ম্যাচে দলের জয়ের নেতৃত্ব দিয়েছেন মাশরাফি নিজেই। হয়েছেন ম্যাচসেরাও। তবে মিরপুরের উইকেটে ডিউ ফ্যাক্টর নিয়ে কিছুটা চিন্তিত তিনি। প্রথম ম্যাচে খুব একটা শিশির পড়েনি। তাই স্পিনারদের বল গ্রিপ করায় কোন সমস্যা হয়নি, ‘কোনো কিছুকেই নিশ্চিতভাবে নিতে নেই। শিশির সেভাবে পড়েনি। বল সেকেন্ড হাফে টার্ন করছিল বেশ। ওরা যদি ২৫০-২৬০ করে ফেলতো, তাহলে ডিফরেন্ট বল গেম হওয়ার চান্স বেশি ছিল।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com