Logo
ব্রেকিং :
নাগরপুরে খেজুর রস আহরণে ব্যস্ত গাছিরা টাঙ্গাইলে আশ্রয়ণের ঘরে ভুতুড়ে বিদ্যুৎ বিল, দিশেহারা ৪০ পরিবার ধানের বাজারমূল্যে খুশি কৃষক, পরিবারে উৎসব জ্বলছে আগুন পুড়ছে কাঠ, ইটের ভাটায় সর্বনাশ নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালন উপলক্ষে টাঙ্গাইলে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন নেত্রকোনায় ছাত্রদলের বিক্ষোভ মিছিল নাগরপুরে আওয়ামীলীগ নেতা হিমু’র উদ্যোগে বড় পর্দায় বিশ্বকাপ ফুটবল দেখার ব‍্যবস্থা গোয়ালন্দ উপজেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  উন্নয়নের জন্য নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী নদী ভাঙ্গন রোধে দুই হাজার কোটি টাকার প্রকল্প একনেকে পাশ হলে কাজ শুরু হবে– -দূর্জয়
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

৪২ বলে নারী ক্রিকেটারের সেঞ্চুরি

রিপোর্টার / ২৬ বার
আপডেট বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮

কালের কাগজ ডেস্ক :১০ ডিসেম্বর,বুধবার ।

টি-টোয়েন্টিতে ৪২ বলে সেঞ্চুরির রেকর্ড গড়লেন গ্রেস হ্যারিস। ছবি সংগৃহীত

টি-টোয়েন্টি ক্রিকেটে ৪২ বলে সেঞ্চুরির রেকর্ড গড়লেন গ্রেস হ্যারিস। বিগ ব্যাশ টি-টোয়েন্টি লিগের খেলায় মেলবোর্ন স্টার্স নারী দলের বিপক্ষে এই রেকর্ড গড়েন ব্রিসবেন হিট নারী দলের এই ওপেনার।

বুধবার অস্ট্রেলিয়ার দ্য হবস ব্রিসবেনে টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৩২ রান সংগ্রহ করে মেলবোর্ন স্টার্স। দলের হয়ে সর্বোচ্চ ৩০ রান করেন ওপেনার অ্যাঞ্জেলা রেকস।

জবাবে ব্যাটিংয়ে নেমে গ্রেস হ্যারিসের ব্যাটিং তাণ্ডবে ১০.৫ ওভারে ১০ উইকেটে জয়লাভ করে ব্রিসবেন হিট নারী দল। এদিন শুরু থেকেই একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন ব্রিসবেনের ওপেনার গ্রেস হ্যারিস। মাত্র ৪২ বল খেলে ১৩ চার ও ছয়টি ছক্কায় ১০১ রানের ঝলমলে ইনিংস খেলেন হ্যারিস।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩৮ বলে সেঞ্চুরির রেকর্ড গড়েছেন ডিনড্রা ডোটিন। ২০১০ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওমেন্স বিশ্বকাপের ম্যাচে এই রেকর্ড গড়েন ওয়েস্ট ইন্ডিজের এই নারী ক্রিকেটার।

তবে ছেলেদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩৫ বলে সেঞ্চুরির রেকর্ড গড়েছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার ডেভিড মিলার। ২০১৭ সালের অক্টোবরে তিনি বাংলাদেশ দলের বিপক্ষে ৩৫ বলে সাত চারও ৯ ছক্কায় ১০১ রান করেন মিলার। একই বছরের ডিসেম্বরে শ্রীলংকার বিপক্ষে ৩৫ বলে সেঞ্চুরি করেন ভারতের ওপেনার রোহিত শর্মা।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com