Logo
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

দুর্ভাগ্য, আমার দলের প্রার্থী নির্ধারণ করে দিচ্ছেন কোর্ট: মির্জা ফখরুল

রিপোর্টার / ৩২ বার
আপডেট শুক্রবার, ২১ ডিসেম্বর, ২০১৮

কালের কাগজ ডেস্ক:২১ ডিসেম্বর,শুক্রবার

বিচার বিভাগের ওপর মানুষ আস্থা হারিয়ে ফেলেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেছেন, আমার দলের প্রার্থী আমি কাকে দেব, সেটি ঠিক করে দিচ্ছেন হাইকোর্ট।

শুক্রবার সকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

হাইকোর্ট সম্প্রতি বিএনপির বেশ কয়েকজন প্রার্থীর প্রার্থিতা বাতিলের রায় দিয়েছেন। বেশ কয়েকজনের প্রার্থিতা বাতিল করে বিকল্প প্রার্থীর মনোনয়ন গ্রহণ করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন।

এ প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, বিচার বিভাগ প্রার্থিতা বাতিল করছেন, এটিকে কীভাবে বলব? আমার দলে কে প্রার্থী হবে, সেটি আদালত কীভাবে ঠিক করে দেন প্রশ্ন ফখরুলের।

আজ দুর্ভাগ্য এ জাতির, যেসব সরকারি প্রতিষ্ঠানের ওপর জাতির আস্থা রয়েছে, সে প্রতিষ্ঠানগুলো একে একে সরকারি দল নিজেদের প্রতিষ্ঠানে পরিণত করেছে।

বিএনপির প্রার্থিতা বাতিলের বিষয়ে তিনি বলেন, ‘বিচার বিভাগ যে হারে বিএনপির প্রার্থিতা বাতিল করছেন, সেগুলোকে আমরা কী বলব? একই আদালত একজনের পক্ষে এক রায় দিচ্ছেন, আবার অন্যজনের পক্ষে দিচ্ছেন ভিন্ন রায়। হাইকোর্ট থেকে আমি সুবিচার পাচ্ছি, সেটি কী করে বলব’-যোগ করেন ফখরুল।

তিনি বলেন, তফসিল ঘোষণার পর আদালত কোনোভাবেই প্রার্থিতা স্থগিত করতে পারেন না। আদালতের এ আচরণ নিরপেক্ষ নয়। এতে প্রমাণ হয় নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড আছে বলে যে দাবি তুলছে তা সঠিক নয়।

নির্বাচন প্রহসনে পরিণত হয়েছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, এ নির্বাচন ইতিমধ্যে প্রহসনে পরিণত হয়েছে। এরই মধ্যে সবার মনে প্রশ্ন দেখা দিয়েছে-আদৌ এ নির্বাচন ঠিকভাবে হবে কিনা? নির্বাচনে সমতল ক্রীড়াভূমি এখন একটি প্রহসন।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com