Logo
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

থিসারা ঝড়ে রানের পাহাড়ে কুমিল্লা

রিপোর্টার / ৩১ বার
আপডেট রবিবার, ১৩ জানুয়ারী, ২০১৯

কালের কাগজ ডেস্ক:১৩ জানুয়ারী,রবিবার।

ইনজুরিতে পড়ে অস্ট্রেলিয়া ফিরতে হয়েছে স্টিভেন স্মিথকে। কিন্তু কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে অধিনায়ক হারানোর দুঃখ ভুলিয়ে দিয়েছেন থিসারা পেরেরা। রোববার দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লার জার্সি গায়ে মাঠে নেমেই খেললেন ২৬ বলে ৭৪ রানের এক বিস্ফোরক ইনিংস। আর তার এই দানবীয় ইনিংসে ভর দিয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৪ রান সংগ্রহ করেছে কুমিল্লা।

ইনিংসের ১৪তম ওভারের দ্বিতীয় বলে শহীদ আফ্রিদি হিট উইকেটের শিকার হয়ে মাঠ ছাড়ার পর ৮ নম্বরে মাঠে নামেন লঙ্কান অল রাউন্ডার পেরেরা। তারপরই বিপিএল দেখল এবারের আসরের সবচেয়ে বিস্ফোরক ইনিংসটি। এই ইনিংসের পথে হাফ সেঞ্চুরি করেছেন তিনি মাত্র ২০ বলে। পুরো ইনিংসে ছক্কা মেরেছেন ৮টি, চার ৩টি। পেরেরার ব্যাটে শেষ ১০ ওভারে ১১৬ তুলেছে কুমিল্লা।

পেরেরা কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন তা হয়তো রবি ফ্রাইলিংকের চেয়ে ভালো কেউ বুঝবেন না। চিটাগং ভাইকিংসের এই পেসারের করা উনিশতম ওভারেই পেরেরা তুলেছেন ৩০ রান। ওভারটি ছিল এরকম- ২, ৬, ৬, ৪, ৬, ৬।

এদিকে পেরেরাকে দেখে হয়তো অনুপ্রেরণা পেয়েছিলেন মোহাম্মদ সাইফউদ্দীনও। একটি ছক্কা ও ২টি চারে সাজিয়ে ১৯ বলে ২৬ রান করেছেন তিনি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি কুমিল্লার। কোন রান না করেই ফিরে গেছেন তামিম ইকবাল। তিন নম্বরে নামা এনামুল হকও আউট হয়ে যান ব্যক্তিগত ১০ রানে। অধিনায়ক ইমরুল কায়েস করেন ২৪ রান। লিয়াম দাসোন ও আফ্রিদি করেন ২ রান করে।

এর পরই শেরে বাংলা স্টেডিয়ামে শুরু পেরেরার রূপকথা। যে ইনিংসে ভর দিয়ে ১৮৪ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করাতে পারে কুমিল্লা।

চিটাগংয়ের হয়ে ৩৪ রানে ৩ উইকেট নিয়েছেন খালেদ আহমেদ।

 

 

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com