Logo
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

বিএনপির নেতৃত্ব পরিবর্তনের দাবি জানালেন মওদুদ-মোশাররফ

রিপোর্টার / ২০ বার
আপডেট রবিবার, ২০ জানুয়ারী, ২০১৯

কালের কাগজ ডেস্ক :২০ জানুয়ারী,রবিবার ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পরাজয় এবং বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও বাস্তবতায় বিএনপির নেতৃত্ব পরিবর্তন চায় বিএনপির নেতারা। এতদিন তা আড়ালে আড়ালে উচ্চারিত হলেও এবার তা প্রকাশ্যে এসেছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ এবং খন্দকার মোশাররফ হোসেন। তারা চান, কাউন্সিল ডেকে দলের নেতৃত্ব পুনর্গঠন করা হোক।

জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে ১৮ জানুয়ারি সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে এক আলোচনা সভায় দলের পুনর্গঠন ও পরিবর্তনের কথা বলেন তারা।

বিএনপির বর্তমান নেতৃত্বের দুর্বলতার দিকে ইঙ্গিত করে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, ঘুরে দাঁড়াতে হলে দলকে পুনর্গঠন করতে হবে। নেতা-কর্মীদের মামলা থেকে পরিত্রাণ ও জেল থেকে মুক্ত করতে হবে এবং তাদের পুনর্বাসন করতে হবে। এজন্য কাউন্সিলের মাধ্যমে দলকে পুনর্গঠন করতে হবে। নির্বাচনে পরীক্ষিত নেতা-কর্মীদের সামনে আনতে হবে।

অন্যদিকে ২০০৮ সালের নির্বাচনে পরাজয়ের কথা উল্লেখ খন্দকার মোশাররফ বলেন বলেন, ২০০৮ সালে নির্বাচনের পর আমরা কাউন্সিল করে ঘুরে দাঁড়িয়েছিলাম এবং সারা দেশে আমাদের নেতা-কর্মীরা সাহসের সাথে ঘুরে দাঁড়িয়েছিলেন। আজ বিএনপির নেতাকর্মীদের পুনরায় জাগাতে হলে নেতৃত্বের পরিবর্তন আবশ্যক। নাম বললে বিষয়টি খারাপ হয়ে যায় তাই বলবো নিজেদের অপারগতার কথা ভেবে পদ ধরে রেখে দলকে অধঃপতনের দিকে ঠেলে দিয়েন না। নিজ থেকেই সরে যান।

সূত্র বলছে, ব্যারিস্টার মওদুদ আহমেদ এবং খন্দকার মোশাররফ হোসেনের বক্তব্য বেশ বিব্রতবোধ করেন মির্জা ফখরুলসহ নেতৃত্বে থাকা শীর্ষ নেতারা। দলের কর্মীরা বলছেন, এমন বক্তব্যের মাধ্যমে মির্জা ফখরুলসহ তারেক রহমানের ভূমিকাও প্রশ্নবিদ্ধ হয়েছে। যা নিয়ে স্তম্ভিত শীর্ষরা।

সভায় সভাপতিত্ব করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বক্তৃতা করেন দলটির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, আব্দুল মান্নান, শাজাহান ওমর, এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আযমসহ অন্যরা।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com