Logo
ব্রেকিং :
ঢাকা রিপোর্টার্স ইউনিটির নতুন সভাপতি নোমানি, সম্পাদক সোহেল তাড়াশে বিএনপি’র ১২০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলাঃ গ্রেফতার-৫ নগরকান্দায় নব নির্বাচিত সাংসদকে গন সংবর্ধনা নগরকান্দা আশ্রায়ন প্রকল্প পরিদর্শন করলে বিভিন্ন দেশের প্রতিনিধিরা চোর না শোনে ধর্মের কাহিনী, তাই আ’লীগ জনগণের মনোভাবের মূল্যায়ন করছেনা – সৈয়দপুরে  ডা. এ জেড এম জাহিদ হোসেন  দৌলতপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষে আলোচনা সভা দৌলতপুরে উপকারভোগীদের মাঝে টিউবওয়েল বিতরন দৌলতদিয়ায়  নেশাগ্রস্থ অবস্থায় মাদক কারবারি গ্রেফতার  মানিকগঞ্জ জেলা যুব দল নেতা মাসুদ পারভেজ আটক দৌলতদিয়ায় মোটরসাইকেল আরোহী নিহত
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

বিআরটিসিতে দুর্নীতির বিষয়ে জিরো টলারেন্স নীতি: ওবায়দুল কাদের

রিপোর্টার / ২৪ বার
আপডেট মঙ্গলবার, ২২ জানুয়ারী, ২০১৯

কালের কাগজ ডেস্ক:২২ জানুয়ারী,মঙ্গলবার।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিআরটিসি’তে দুর্নীতির বিষয়ে জিরো টলারেন্স নীতি কঠোরভাবে প্রতিপালন করা হবে।

সংস্থাটির গাড়িবহর পরিচালনা, রক্ষণাবেক্ষণ এবং রাজস্ব আহরণে স্বচ্ছতা নিশ্চিত করতে সফটওয়্যারভিত্তিক ডিজিটাল ব্যবস্থাপনা চালু করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, ইতোমধ্যে কল্যাণপুর, মতিঝিল ও গাবতলী ডিপোতে পরীক্ষামূলক ডিজিটাল ব্যবস্থাপনা শুরু হয়েছে। এতে দুর্নীতি কমার পাশাপাশি সেবার মান বৃদ্ধি পাবে।

মঙ্গলবার রাজধানীর মতিঝিলের বিআরটিসি ভবনে সংস্থাটির সকল কর্মকর্তা ও ডিপো ম্যানেজারদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের ব্রিফিং এ কথা বলেন তিনি।

মতবিনিময় সভায় বিআরটিসি’র চেয়াম্যান ফরিদ আহমদ ভূইয়াসহ সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা ও ডিপো ম্যানেজাররা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, আগামী এপ্রিলের মধ্যে ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় বিআরটিসি’র বহরে ৬’শ বাস এবং ৫’শ ট্রাক যুক্ত হতে যাচ্ছে। এতে একদিকে বিআরটিসি’র সক্ষমতা বাড়বে অপরদিকে যাত্রী পরিবহনের সুযোগও সম্প্রসারিত হবে।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন-বিআরটিসি’কে লাভজনক করার লক্ষ্যে নতুন উদ্যমে কাজ শুরুর প্রত্যয় ব্যক্ত করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এ লক্ষ্য অর্জনের পথে যে সকল বাধা রয়েছে তা সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে দূর করা হবে।এসময় মন্ত্রী বিআরটিসি’র জনবল বৃদ্ধির উদ্যোগ নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

বিআরটিসির কার্যালয় পরিদর্শন শেষে সাংবাদিকদের বিএনপি মহাসচিবের বক্তব্য সর্ম্পকিত এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি অতীতের ভুল থেকে শিক্ষা নিয়েছে, এমনটা মনে হয় না।

 

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com