Logo
ব্রেকিং :
মানিকগঞ্জ জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি আমিনুল, সাধারণ সম্পাদক নুরুজ্জামান ভোট চোররা ভোট চুরি করতেই জানে: শেখ হাসিনা নেত্রকোনায় মহিলা পরিষদের সাংবাদিক সম্মেলন নগরকান্দায় কৃষকের মাঝে পেঁয়াজের বীজ বিতরণ  যশোরে প্রধানমন্ত্রীর জনসভা হতে চুরি যাওয়া মূল্যবান ১২ টি মোবাইল ফোন গোয়ালন্দে উদ্ধার  সৈয়দপুরে ভোর রাতে ৫ দোকানের  ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই সৈয়দপুরে বর্ণাঢ্য আয়োজনে উদ্বোধন হলো কাউন্সিলর গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট  আগামী জুনে শুভ উদ্বোধন করা হবে  সিরাজগঞ্জ বিসিক শিল্প পার্ক  ……… শিল্প মন্ত্রী নূরুল মজিদ নাগরপুরে খেজুর রস আহরণে ব্যস্ত গাছিরা টাঙ্গাইলে আশ্রয়ণের ঘরে ভুতুড়ে বিদ্যুৎ বিল, দিশেহারা ৪০ পরিবার
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

ঐক্যফ্রন্টকে এক হাত নিলো লেবার পার্টি, স্পষ্ট হচ্ছে বিএনপি’র বিভক্তি

রিপোর্টার / ১৬ বার
আপডেট মঙ্গলবার, ২৯ জানুয়ারী, ২০১৯

কালের কাগজ ডেস্ক;২৯ জানুয়ারী,মঙ্গলবার ।
এবার জাতীয় ঐক্যফ্রন্টে ড. কামালের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে নতুন করে বিতর্ক সৃষ্টি করলেন ২০ দলীয় জোটের অন্যতম শরিকদল লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

ড. কামালের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে ইরান বলেন, গণতন্ত্রের স্বার্থে আমরা তখন কিছুই বলিনি। জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের কোন প্রয়োজনই ছিল না। ড. কামাল আমাদের ডুবিয়েছেন। ২০ দলীয় জোট বরং এককভাবে নির্বাচন করলেই এর চেয়ে ভালো ফলাফল অর্জন করতে পারতো।

তার মতে, নির্বাচনের পরে কোন কর্মসূচি না দেয়ায় আমাদের নেতৃত্ব ব্যর্থতার পরিচয় দিয়েছে। ড. কামালের অরাজনৈতিক কর্মসূচির কারণে ঐক্যফ্রন্ট তথা ২০ দলীয় জোট বিশাল রাজনৈতিক জটে পড়ে গেছে। আমরা অলস ও কর্মসূচিহীন জোট চাইনি। আমরা ড্রয়িং রুমের রাজনীতি থেকে রাজপথের রাজনীতিতে ফিরতে চাই।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত ‘সংহতি সমাবেশ’-এর প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সমাবেশে উপস্থিত ২০ দলীয় জোটের শীর্ষ নেতা লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) ড. অলি আহমদ বলেন, ২০ দলীয় জোটের শক্তি কখনোই কম ছিলো না। সাধারণ মানুষ সর্বদা ২০ দলীয় জোটের সঙ্গে ছিলো। শুধু শুধু ঐক্যফ্রন্টের সঙ্গে জোট করে তাদের প্রয়োজনের চেয়ে অতিরিক্ত প্রাধান্য দেয়ার ফলে ক্ষতিগ্রস্ত হয়েছে বিএনপি। তারা তো আমাদের কোন উপকারেই আসেনি, উল্টো তাদের কারণে বর্তমানে বিএনপির জোট ভেঙে তিন টুকরো হয়ে গিয়েছে। স্বার্থপর অনেক নেতাই, তারেক রহমানকে প্রাধান্য না দিয়ে ড. কামালকে বেশি প্রাধান্য দিচ্ছে। এছাড়া আরো একটি পক্ষ আছে, যারা মির্জা ফখরুলকে খালেদা জিয়ার চেয়েও বেশি প্রাধান্য দেয়। যা অত্যন্ত দুঃখজনক।

এদিকে বিএনপির এই সমন্বয়হীনতাকে হতাশাজনক বলে মন্তব্য করে রাজনৈতিক বিশ্লেষক বিভুরঞ্জন সরকার বলেন, বাংলাদেশের রাজনীতিতে বিএনপি কোন একসময় উল্লেখযোগ্য অবস্থানে ছিলো। শুধুমাত্র ক্ষমতার প্রতি লোভের কারণে বর্তমানে বিএনপি তিনভাগে বিভক্ত। এমন চলতে থাকলে খুব শিগগির বিএনপি একটি সংখ্যালঘু দলে পরিণত হবে। দেশে রাজনীতি করতে হলে বিএনপিকে দ্রুত এই অবস্থা থেকে বের হয়ে পুনরায় সংগঠিত হওয়ার পথ খুঁজতে হবে।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com