Logo
ব্রেকিং :
দৌলতপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত ভূঞাপুরে পুত্রবধূর বিরুদ্ধে শ্বাশুরিকে হত্যার অভিযোগ সরিষাবাড়ীতে শেখ হাসিনার জন্মদিনে নতুন কাপড় পেলো ২ শতাধিক দুঃস্থ ও এতিম শিশু ভূঞাপুরে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন নাগরপুরে উপজেলা আ.লীগ আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৬ তম জন্মদিন পালিত টাঙ্গাইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত দৌলতদিয়া মডেল হাই স্কুলে অভিভাবক  সভা অনুষ্ঠিত  ঢাবিতে ছাত্রদলের উপর হামলার প্রতিবাদে সৈয়দপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা ঘিওরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত নেত্রকোনায় তথ্য অধিকার দিবসের আলোচনা সভা
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

এবার বিএনপিতে পুনঃনির্বাচন নিয়ে মতপার্থক্য

রিপোর্টার / ৮ বার
আপডেট শুক্রবার, ১ ফেব্রুয়ারী, ২০১৯

কালের কাগজ ডেস্ক ;০১ ফেরুয়ারী,শুক্রবার ।

মতপার্থক্য পিছু ছাড়ছে না বিএনপির। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নানা সিদ্ধান্তে মতানৈক্য সৃষ্টির ফল স্বরূপ শোচনীয় পরাজয় বরণ করতে হয়েছে বিএনপিকে। পরাজয় পরবর্তী সময়ে দলের নীতিনির্ধারক পর্যায়ের নেতারা এটাকে পরাজয়ের প্রধান কারণ হিসেবে বর্ণনা করছেন। কিন্তু দলীয় শৃঙ্খলা ও সংঘবদ্ধতা কিছুতেই ফিরছে না দলটিতে। এর ধারাবাহিকতায় এবার বিএনপিতে পুনঃনির্বাচন নিয়ে মতপার্থক্য তৈরি হয়েছে।

বিশ্লেষকরা বলছেন, সিদ্ধান্ত ভালো, তবে একীভূত সিদ্ধান্তে না আসতে পারলে দলীয় শৃঙ্খলা আয়ত্তের বাইরে চলে যাওয়ার আশঙ্কা রয়েছে।

একদিকে পুনর্নির্বাচনের দাবিতে না গিয়ে খালেদা জিয়ার মুক্তি আন্দোলনকে এগিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির নেতাকর্মীরা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রথম অধিবেশনের আগেই বিএনপি আয়োজিত এক ঘণ্টার মানববন্ধন থেকে এ আহ্বান জানানো হয়।

মানববন্ধনে বিএনপি বলেন, আগামীতে আর কোনও নির্বাচনে না গিয়ে খালেদা জিয়ার মুক্তি আন্দোলনকে এগিয়ে নিতে হবে। মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের কর্মসূচি ঘোষণা করার দাবি জানান।

অন্যদিকে ২০ দলীয় জোটের সমন্বয়ক কর্নেল (অব.) অলি আহমদ গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, আমরা পুনর্নির্বাচনে দাবিতেই আছি। এ নিয়ে আন্দোলন তৈরি করা হবে। আমাদের সামনে এখন একটিই লক্ষ্য তা হলো পুনঃনির্বাচন।

এমন প্রেক্ষাপটে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, নির্বাচনের আগ থেকেই বিএনপির অভ্যন্তরে শক্ত মতবিরোধ রয়েছে তা গণমাধ্যমের বিভিন্ন খবরে প্রকাশিত। যা নির্বাচন থেকে আরও শক্ত আকার ধারণ করেছে।

এ প্রসঙ্গে রাজনৈতিক বিশ্লেষক এ আরাফাত রহমান বলেন, বিএনপিতে কয়েকটি পক্ষ রয়েছে। প্রত্যেক পক্ষই চায় তাদের মতামত প্রতিষ্ঠিত হোক। যেসব মতামত বর্জিত হয় সেগুলোর মধ্যে হয়তো অনেকগুলোই কার্যকরী। আবার যেসব মতামত গৃহীত হয় সেগুলো হয়তো ভুল। কিন্তু কোন পক্ষই বুঝতে চায় না, সম্মিলিত সিদ্ধান্ত আসলে তা দলের জন্যই মঙ্গলকর। বোঝাপড়ার জায়গা থেকেই দলটি আসলে একেবারে শেষ হয়ে যাচ্ছে!


এ জাতীয় আরো খবর
ThemeCreated By ThemesDealer.Com