Logo
ব্রেকিং :
দৌলতপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত ভূঞাপুরে পুত্রবধূর বিরুদ্ধে শ্বাশুরিকে হত্যার অভিযোগ সরিষাবাড়ীতে শেখ হাসিনার জন্মদিনে নতুন কাপড় পেলো ২ শতাধিক দুঃস্থ ও এতিম শিশু ভূঞাপুরে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন নাগরপুরে উপজেলা আ.লীগ আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৬ তম জন্মদিন পালিত টাঙ্গাইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত দৌলতদিয়া মডেল হাই স্কুলে অভিভাবক  সভা অনুষ্ঠিত  ঢাবিতে ছাত্রদলের উপর হামলার প্রতিবাদে সৈয়দপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা ঘিওরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত নেত্রকোনায় তথ্য অধিকার দিবসের আলোচনা সভা
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

শঙ্কা কাটিয়ে সুপার ফোরে ঢাকা ডায়নামাইটস

রিপোর্টার / ১২ বার
আপডেট শনিবার, ২ ফেব্রুয়ারী, ২০১৯

কালের কাগজ ডেস্ক:০২ ফেরুয়ারী,শনিবার । ।
অবশেষে সুপার ফোরে খেলা নিশ্চিত করল ঢাকা ডায়নামাইটস। চলতি বিপিএলের শুরুর দিকে টানা চার ম্যাচে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষেই ছিল সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি। কিন্ত আজকের ম্যাচে জয়ে আগের টানা পাঁচ ম্যাচে হেরে সুপার ফোরের দৌড়ে পিছিয়ে যায় ঢাকা।
আজ শনিবার মাঠে নামার আগে সমীকরণ ছিল হারলেই বিপিএল থেকে বিদায় ঢাকার। এমন কঠিন সমীকরণের ম্যাচে খুলনা টাইটানসকে ৬ উইকেটে হারিয়ে ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সুপার ফোরে খেলা নিশ্চিত করল ঢাকা ডায়নামাইটস। আগামী সোমবার দুপুরে মিরপুরে এলিমিনেটর ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে খেলবে ঢাকা।
একই দিনে সন্ধ্যায় ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থাকা দুই দল রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স খেলবে প্রথম কোয়ালিফায়ারে। এই ম্যাচে যারা জিতবে তারা সরাসরি চলে যাবে ফাইনালে। আর যারা হেরে যাবে তারা এলিমিনেটরে জয়ী দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে খেলবে। আর দ্বিতীয় কোয়ালিফায়ারে যারা জিতবে তারা প্রথম কোয়ালিফায়ারে জয়ী দলের সঙ্গে ফাইনাল খেলবে।
শনিবার খুলনার বিপক্ষে হারলেই বিদায়। জিতলে সুপার ফোরে খেলা নিশ্চিত। এমন কঠিন সমীকরণের ম্যাচে খুলনা টাইটানসের বিপক্ষে ১২৪ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে ৩১ বল হাতে রেখেই ৬ উইকেটে জয় নিশ্চি করে ঢাকা।
দলের জয়ে সর্বোচ্চ ৩০ বলে ৪২ রান করেন উপল থারাঙ্গা। এছাড়া ১৩ বলে ৩৫ রান করেন ওপেনার সুনীল নারিন। শেষ দিকে ২৭ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন নুরুল হাসান সোহান।
১২৪ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিংয়ে ঝড় তোলেন সুনীল নারিন। ব্যাটিংয়ে নেমেই একের পর এক ছক্কা হাঁকাতে থাকেন ঢাকা ডায়নামাইটসের এই ক্যারিবীয় অলরাউন্ডার। ক্যাচ তুলে বিদায় নেয়ার আগে ১৩ বলে চারটি দৃষ্টি নন্দন ছক্কা এবং ২টি চারের সাহায্যে ৩৫ রান করেন নারিন।
দলীয় ৪৩ রানে নারিনের বিদায়ের পর তিনে ব্যাটিংয়ে নেমে ১ রানের বেশি করতে পারেননি সাকিব আল হাসান। মাহমুদউল্লাহর বলে তাইজুলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক। এরপর ব্যাটিংয়ে নেমে গোল্ডেন ডাক পান মিজানুর রহমান।
ইনিংসের শুরু থেকে দুর্দান্ত খেলা উপল থারাঙ্গা ৩০ বলে চারটি চার ও দুটি ছক্কার সাহায্যে ৪২ রান করে ফেরেন। এরপর কায়রন পোলার্ডকে সঙ্গে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন নুরুল হাসান সোহান। ২৬ বলে দুই চার ও এক ছক্কায় ২৭ রান করেন সোহান।
খুলনা টাইটানস ১২৩/৯ রান
বিপিএলের চলতি আসরের গ্রপ পর্বের শেষ ম্যাচে প্রথমে ব্যাট করে ১২৩ রান তুলতে সক্ষম হয় মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন খুলনা টাইটানস। দলের হয়ে সর্বোচ্চ ৩০ রান করেন ডেভিড ওয়াইজ। ঢাকার হয়ে দুটি করে উইকেট নেন রুবেল হোসেন ও সাকিব আল হাসান।
শনিবার সন্ধ্যায় মিরপুর শেরেবাংলায় টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন খুলনা টাইটানসের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথমে ব্যাটিংয়ে নেমে ৩৩ রানে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পরা খুলনা এরপর আর খেলায় ফিরতে পারেনি। নিয়মিত বিরতিতে ব্যাটসম্যানের বিদায়ের কারণে শেষ পর্যন্ত ৯ উইকেটে ১২৩ রাত তুলতে সক্ষম হয় খুলনা।
সংক্ষিপ্ত স্কোর
খুলনা টাইটানস: ২০ ওভারে ১২৩/৯ (ডেভিড ওয়াজাই ৩০, শান্ত ২৪; সাকিব ২/৩২, রুবেল ২/২৭)।
ঢাকা ডায়নামাইটস: ১৪.৫ ওভারে ১২৪/ (থারাঙ্গা ৪২, নারিন ৩৫, সোহান ২৭*)।
ফল: ঢাকা ডায়নামাইটস ৬ উইকেটে জয়ী।
ম্যাচসেরা: উপল থারাঙ্গা (ঢাকা ডায়নামাইটস)।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
ThemeCreated By ThemesDealer.Com