Logo
ব্রেকিং :
আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন নাগরপুরে সহবতপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সরিষাবাড়ীতে পরকিয়ার জেরে স্বামীর হাতে স্ত্রী খুন টাঙ্গাইল পাসপোর্ট অফিসে বিশেষ সংকেতে চলে ঘুষ বানিজ্য টাঙ্গাইল পৌর ভবনের সামনে স্থাপিত জাতির জনকের ভাস্কর্য ভেঙ্গে ফেলার এক বছরেও তা প্রতিস্থাপন হয়নি মির্জাপুরে ফাঁড়ির হাজতখানায় আটক ব্যক্তির মৃত্যু টাঙ্গাইলে ২৪ জাতের কুকুরের খামার, আমদানির চেয়ে ৫০ ভাগ সাশ্রয় মানিকগঞ্জে তুচ্ছ ঘটনায় ধারালো অস্ত্রের কোপের শিকার যুবক সৈয়দপুরে বেশি দামে চিনি বিক্রি করায়   দুই দোকানে ৩৫ হাজার টাকা জরিমানা ঘিওরে ব্র্যাকের উদ্যোগে বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ক সভা অনুষ্ঠিত
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

স্বাস্থ্য খাতের ভাবমূর্তি রক্ষায় স্বচ্ছতার সঙ্গে কাজ করতে হবে—স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী

রিপোর্টার / ১১ বার
আপডেট রবিবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৯

কালের কাগজ ডেস্ক:০৩ ফেব্রুয়ারি,রবিবার

স্বাস্থ্য খাতের ভাবমূর্তি ঊর্ধ্বে রাখতে স্বচ্ছতার সাথে কাজ করার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন এমপি।

তিনি বলেন, জনগণের সেবার গুণগত মান আরো বাড়ানোর লক্ষ্যে কাজে গতিশীলতা আনতে হবে। পাশাপাশি পুরানো কৌশলের সাথে নতুন নতুন উদ্ভাবনের দিকে বিশেষ নজর দিতে হবে সকলকে। স্বাস্থ্য খাতে সেবা প্রাপ্তির সন্তুষ্টির কারণে সরকারের ওপর সাধারণ মানুষের আস্থার জন্ম হয় বলে এসময় মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী।

রোববার সচিবালয়ে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল ও বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জন্সসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে মতবিনিময় সভায় সভাপতিত্বকালে মন্ত্রী এসব কথা বলেন।

হাসপাতালগুলোতে নার্সদের কর্মবণ্টন পূর্ণাঙ্গ আকারে প্রস্তুত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক নির্দেশনা বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে সভায় জানতে চান স্বাস্থ্যমন্ত্রী।

এসময় তিনি দ্রুত নার্সদের কর্মবণ্টন প্রস্তুত করে উপস্থাপনের জন্য নার্সিং অধিদপ্তরের মহাপরিচালককে নির্দেশ দেন। দেশে চিকিৎসাবিজ্ঞানের গবেষণায় আরো নজর দিতে প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রেক্ষিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ সকল চিকিৎসা গবেষণা প্রতিষ্ঠান প্রধানগণকে কর্মপরিকল্পনা প্রণয়নের নির্দেশ দেন মন্ত্রী।

এর আগে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত ‘জাতীয় মানসিক স্বাস্থ্য কর্মপরিকল্পনা’ বিষয়ক সভায় স্বাস্থ্যমন্ত্রী সভাপতিত্ব করেন। অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন সায়মা ওয়াজেদ হোসেন এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সভায় অন্যান্যের মাঝে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, বিসিপিএস সভাপতি ও বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়াসহ সংস্থার প্রধানগণ উপস্থিতি ছিলেন।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি

 


এ জাতীয় আরো খবর
ThemeCreated By ThemesDealer.Com