Logo
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

সিইসির বক্তব্য নির্বাচনব্যবস্থা ধ্বংসের নীলনকশা: রিজভী

রিপোর্টার / ১৫ বার
আপডেট বুধবার, ৬ ফেব্রুয়ারী, ২০১৯

কালের কাগজ ডেস্ক:০৬ ফেব্রুয়ারি,বুধবার।

প্রধান নির্বাচন কমিশনারের বক্তব্য নির্বাচনব্যবস্থাকে ধ্বংস করার গভীর নীলনকশা বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

সংসদ নির্বাচনের মতো সিটি কর্পোরেশন নির্বাচনও সুষ্ঠু হবে—প্রধান নির্বাচন কমিশনারের এ বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, সিইসির বক্তব্য দেশ থেকে নির্বাচনব্যবস্থাকে ধ্বংস করার গভীর নীলনকশা। একই ধরনেরর নির্বাচন আগামীতেও হবে বলে সিইসি যে বক্তব্য রেখেছেন, তা জাতির সঙ্গে আবারও একটি প্রতারণা করারই ইঙ্গিত দিলেন।

প্রধান নির্বাচন কমিশনার পুনরায় একইভাবে উপজেলা ও সিটি কর্পোরেশন নির্বাচনের ঘোষণা দিয়ে একজন নিষ্ঠুর ভাঁড়ে পরিণত হয়েছেন।

তিনি বলেন, একতরফা নির্বাচন করার জন্য বিরোধী কণ্ঠকে স্তব্ধ করতে সরকার একের পর এক তৈরি করেছে ‘স্লেভ ল’। এই দাসত্বের আইনগুলো প্রণয়ন করা হয়েছে শুধুমাত্র ইন্ডিপেন্ডেন্ট ইনস্টিটিউশনগুলোকে ধ্বংস করে গণতান্ত্রিক শক্তিগুলোকে নির্মূল করার জন্য। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা সাজানো মামলায় সাজা দেয়া, প্রশাসন, বিচার, নির্বাচন কমিশনকে সম্পূর্ণ নিয়ন্ত্রণে নেয়া এবং ৩০ ডিসেম্বর ভুয়া ভোটের নির্বাচন অনুষ্ঠান একই সূত্রে গাঁথা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে রুহুল কবির রিজভী বলেন, এবার ক্ষান্ত দেন। একজন গুরুতর অসুস্থ বয়স্ক নেত্রীর ওপর আর জুলুম করবেন না। একটি বছর কারারুদ্ধ করে রেখে অত্যাচার করছেন। এবার মুক্তি দিন। ইতিহাস পড়ুন, ইতিহাস বড় নির্মম। ইতিহাস কাউকে ক্ষমা করে না। আমি আবারও খালেদা জিয়াসহ দেশব্যাপী হাজার হাজার বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি চাই

 

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি

 


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com