Logo
ব্রেকিং :
পাথরে বিটুমিন মিক্সার ফ্যাক্টরির বয়লারে আগুন, রক্ষা পেল মার্কেট, শত শত মানুষ  ঢাকা রিপোর্টার্স ইউনিটির নতুন সভাপতি নোমানি, সম্পাদক সোহেল তাড়াশে বিএনপি’র ১২০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলাঃ গ্রেফতার-৫ নগরকান্দায় নব নির্বাচিত সাংসদকে গন সংবর্ধনা নগরকান্দা আশ্রায়ন প্রকল্প পরিদর্শন করলে বিভিন্ন দেশের প্রতিনিধিরা চোর না শোনে ধর্মের কাহিনী, তাই আ’লীগ জনগণের মনোভাবের মূল্যায়ন করছেনা – সৈয়দপুরে  ডা. এ জেড এম জাহিদ হোসেন  দৌলতপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষে আলোচনা সভা দৌলতপুরে উপকারভোগীদের মাঝে টিউবওয়েল বিতরন দৌলতদিয়ায়  নেশাগ্রস্থ অবস্থায় মাদক কারবারি গ্রেফতার  মানিকগঞ্জ জেলা যুব দল নেতা মাসুদ পারভেজ আটক
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

দুটি প্যাকেজ অনুমোদন, বাড়ল হজের খরচ

রিপোর্টার / ২২ বার
আপডেট সোমবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৯

নিজস্ব প্রতিবেদক ৪:০১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০১৯

মন্ত্রিসভার বৈঠকে সোমবার দুটি হজ প্যাকেজের খসড়া অনুমোদন দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার তেজগাঁওয়ের কার্যালয়ে এ বৈঠক হয়।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ বিষয়ে ব্রিফিং করেন।

তিনি জানান, সরকারি ব্যবস্থাপনায় এবার পবিত্র হজব্রত পালন দুটি প্যাকেজ অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। প্রথম প্যাকেজে ৪ লাখ ১৮ হাজার ৫০০ এবং দ্বিতীয় প্যাকেজে ৩ লাখ ৪৪ হাজার টাকা খরচ হবে।

গতবারের চেয়ে প্রথম প্যাকেজে (৩ লাখ ৯৭ হাজার ৯২৯ টাকা) ২০ হাজার ৫৭১ টাকা এবং দ্বিতীয় প্যাকেজে (৩ লাখ ৩১ হাজার ৩৫৯ টাকা) ১২ হাজার ৬৪১ টাকা বেড়েছে।

মন্ত্রিপরিষদ সচিব জানান, এর বাইরে বেসরকারি ব্যবস্থাপনায় প্রথম প্যাকেজের আওতায় হজের খরচ ৩ লাখ ৪৮ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এই অঙ্কের নিচে কেউ কোনো প্যাকেজ নির্ধারণ করতে পারবেন না।

তিনি আরও জানান, সরকারি ব্যবস্থাপনায় প্রথম প্যাকেজের আওতায় হজব্রতদের জন্য সর্বোচ্চ ৫০০ মিটারের মধ্যে বাসা ভাড়া নেয়া হবে। দ্বিতীয় প্যাকেজের ক্ষেত্রে দুই কিলোমিটারের মধ্যে থাকবে বাসার অবস্থান।

এ ছাড়া মন্ত্রিসভার বৈঠকে জাতীয় হজ ও ওমরাহ নীতি (সংশোধন) অনুমোদন দেয়া হয়েছে।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com