Logo
ব্রেকিং :
পাথরে বিটুমিন মিক্সার ফ্যাক্টরির বয়লারে আগুন, রক্ষা পেল মার্কেট, শত শত মানুষ  ঢাকা রিপোর্টার্স ইউনিটির নতুন সভাপতি নোমানি, সম্পাদক সোহেল তাড়াশে বিএনপি’র ১২০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলাঃ গ্রেফতার-৫ নগরকান্দায় নব নির্বাচিত সাংসদকে গন সংবর্ধনা নগরকান্দা আশ্রায়ন প্রকল্প পরিদর্শন করলে বিভিন্ন দেশের প্রতিনিধিরা চোর না শোনে ধর্মের কাহিনী, তাই আ’লীগ জনগণের মনোভাবের মূল্যায়ন করছেনা – সৈয়দপুরে  ডা. এ জেড এম জাহিদ হোসেন  দৌলতপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষে আলোচনা সভা দৌলতপুরে উপকারভোগীদের মাঝে টিউবওয়েল বিতরন দৌলতদিয়ায়  নেশাগ্রস্থ অবস্থায় মাদক কারবারি গ্রেফতার  মানিকগঞ্জ জেলা যুব দল নেতা মাসুদ পারভেজ আটক
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

জামায়াতের পাল্লায় বিএনপি: দশ চক্রে ভগবান ভূত

রিপোর্টার / ১৯ বার
আপডেট বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৯

কালের কাগজ ডেস্ক:১৪ ফেব্রুয়ারী,বৃহস্পতিবার।

বিএনপি-জামায়াতের চলমান দ্বন্দ্ব ও বিচ্ছেদের গুঞ্জন নিয়ে সরব দেশের রাজনৈতিক মহল। দীর্ঘদিনের আন্দোলন, সংগ্রাম, জ্বালাও-পোড়াওয়ের সঙ্গী জামায়াতকে ছেড়ে দেয়া যে বিএনপির পক্ষে সম্ভব নয় তা নিয়েও সমালোচনা তুঙ্গে। যদিও রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, সমালোচনায় বিধ্বস্ত বিএনপি জামায়াতকে বাদ দিতে চাইলেও সাংগঠনিক দুর্বলতা বিবেচনায় তা করবে না।

জনগণের চোখে ধুলো দিয়ে জামায়াতকে পর্দার আড়ালে রেখে রাজনীতি করতেই জামায়াতকে তাড়ানোর খেলা খেলছে বিএনপি বলেও মন্তব্য করছেন তারা।

বিষয়টিকে বিশদভাবে ব্যাখ্যা করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের সাবেক অধ্যাপক এবং রাজনৈতিক বিশ্লেষক এম সালিমউল্লাহ খান বলেন, জামায়াতের সঙ্গে রাজনীতি করে যাবতীয় অর্জন ম্লান করে দিয়েছে বিএনপি। জামায়াতের চক্রে বিএনপির কপাল পুড়েছে। দলটির ফাঁদে পড়ে বিএনপি যেন ‘দশ চক্রে ভগবান ভূত’- এর অবস্থায় পরিণত হয়েছে। জামায়াতের জন্য বিএনপির রাজনৈতিক শেকড় প্রায় শুকিয়ে যাওয়ার অবস্থা। জামায়াতের জন্য বিএনপির এই চরম বিপর্যয়। বিএনপি দেশের ধর্মপ্রাণ মানুষদের জামায়াতের নামে দলে ভেড়ানোর অপচেষ্টা করেছে বিভিন্ন সময়ে।

তিনি আরো বলেন, কোনো কারণে জামায়াত যদি বিএনপি থেকে সরে যায়, তবে জোটগতভাবে চরম ক্ষতিগ্রস্ত হবে বিএনপি। কারণ, বিএনপির সাংগঠনিক শক্তির মূল আধার ধরা হয় জামায়াতকে। সুতরাং যে যাই বলুক, যতই সমালোচনা হোক- বিএনপি স্বেচ্ছায় ও সজ্ঞানে জামায়াতকে ছাড়বে না।

বিএনপি যদি চাপে পড়েও জামায়াতকে ছাড়ে তবে সেটি করবে কৌশলগত কারণে। আড়ালে রেখেই জামায়াতকে সঙ্গে নিয়ে হাঁটবে বিএনপি- এমনটাই মনে করছেন রাজনীতি সচেতন সুশীল সমাজ।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com