Logo
ব্রেকিং :
আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন নাগরপুরে সহবতপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সরিষাবাড়ীতে পরকিয়ার জেরে স্বামীর হাতে স্ত্রী খুন টাঙ্গাইল পাসপোর্ট অফিসে বিশেষ সংকেতে চলে ঘুষ বানিজ্য টাঙ্গাইল পৌর ভবনের সামনে স্থাপিত জাতির জনকের ভাস্কর্য ভেঙ্গে ফেলার এক বছরেও তা প্রতিস্থাপন হয়নি মির্জাপুরে ফাঁড়ির হাজতখানায় আটক ব্যক্তির মৃত্যু টাঙ্গাইলে ২৪ জাতের কুকুরের খামার, আমদানির চেয়ে ৫০ ভাগ সাশ্রয় মানিকগঞ্জে তুচ্ছ ঘটনায় ধারালো অস্ত্রের কোপের শিকার যুবক সৈয়দপুরে বেশি দামে চিনি বিক্রি করায়   দুই দোকানে ৩৫ হাজার টাকা জরিমানা ঘিওরে ব্র্যাকের উদ্যোগে বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ক সভা অনুষ্ঠিত
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

জনগণের উদ্দেশে কিছু বলার অধিকার বিএনপির নেই—মাহবুবউল আলম হানিফ

রিপোর্টার / ১৬ বার
আপডেট বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৯

কালের কাগজ ডেস্ক:১৪ ফেব্রুয়ারী,বৃহস্পতিবার।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বিএনপির শীর্ষ নেত্রী আদালত কর্তৃক দুর্নীতি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। তাই দলটির এই দেশের জনগণের উদ্দেশে কিছু বলার নৈতিক ও রাজনৈতিক অধিকার নেই।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নির্বাচন নিয়ে বিএনপির ট্রাইব্যুনালে অভিযোগ প্রসঙ্গে হানিফ বলেন, তাদের যদি নির্বাচন নিয়ে কোনো অভিযোগ থাকে তবে আইন মোতাবেক অভিযোগ করুক। আর যদি অভিযোগ করে থাকে তবে মামলার নিষ্পত্তি পর্যন্ত অপেক্ষা করুক। কিন্তু নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে নির্বাচন নিয়ে অপ্রয়োজনীয় কথা বলে উন্নয়নকে বাধাগ্রস্ত করার কোনো অধিকার তাদের নেই। দেশের মানুষ তাদের ভাঙা রেকর্ড আর শুনতে চায় না।

ডাকসু নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, আমরা আশা করি- প্রাচ্যের অক্সফোর্ডখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনটি সব ছাত্র সংগঠনের অংশগ্রহণের উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। সাধারণ ছাত্ররা তাদের ভোটের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের কল্যাণের জন্য উপযুক্ত ছাত্র প্রতিনিধি নির্বাচন করবে।

বাংলা ভাষাকে বিশ্বের অন্যতম সমৃদ্ধ ভাষা হিসেবে উল্লেখ করে হানিফ বলেন, পৃথিবীতে কোনো ভাষায় একটি মাত্র অক্ষরের মাধ্যমে একটি পূর্ণাঙ্গ শব্দ তৈরি হয় না, মা শব্দটি মাত্র এক অক্ষরের হয়েও এর আবেগ আর অনুভ‚তি সীমাহীন। আর কোনো দেশের মানুষকে ভাষার জন্য প্রাণ দিতে হয়নি। এ সময় বাংলা ভাষা ব্যবহারের ঘাটতি নিয়ে আক্ষেপ প্রকাশ করেন তিনি।

স্বপ্ন ফাউন্ডেশনের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন রিয়াজের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, চাঁদপুর-২ আসনের এমপি মো. নূরুল আমিন রুহুল প্রমুখ।

 

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ


এ জাতীয় আরো খবর
ThemeCreated By ThemesDealer.Com