Logo
ব্রেকিং :
নাগরপুরে খেজুর রস আহরণে ব্যস্ত গাছিরা টাঙ্গাইলে আশ্রয়ণের ঘরে ভুতুড়ে বিদ্যুৎ বিল, দিশেহারা ৪০ পরিবার ধানের বাজারমূল্যে খুশি কৃষক, পরিবারে উৎসব জ্বলছে আগুন পুড়ছে কাঠ, ইটের ভাটায় সর্বনাশ নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালন উপলক্ষে টাঙ্গাইলে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন নেত্রকোনায় ছাত্রদলের বিক্ষোভ মিছিল নাগরপুরে আওয়ামীলীগ নেতা হিমু’র উদ্যোগে বড় পর্দায় বিশ্বকাপ ফুটবল দেখার ব‍্যবস্থা গোয়ালন্দ উপজেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  উন্নয়নের জন্য নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী নদী ভাঙ্গন রোধে দুই হাজার কোটি টাকার প্রকল্প একনেকে পাশ হলে কাজ শুরু হবে– -দূর্জয়
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

ভাষা দিবসে সব ধরনের শঙ্কা দূর করতে চাই: র‌্যাব মহাপরিচালক

রিপোর্টার / ১৭ বার
আপডেট মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৯

নিজস্ব প্রতিবেদক ৬:১৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০১৯

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবসকে কেন্দ্র করে নিরাপত্তাহীনতার সব ধরণের শঙ্কা দূর করতে চান বলে জানিয়েছেন র‌্যাপিড আ্যকশান ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। তিনি বলেছেন, ‘নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই। আমরা আসলে সব ধরনের শঙ্কা দূর করতে চাই। তবে সব সম্ভাব্য ঝুঁকি বিবেচনায় পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে।’

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় শহীদ মিনারের এলাকার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

অ্যালিট ফোর্সটির ডিজি বলেন, একুশের রাতে সারাদেশে সর্বোচ্চ শ্রদ্ধাভরে শহীদদের সম্মান জানানো হবে। কেন্দ্রীয়ভাবে শহীদদের সম্মান জানাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একুশের মঞ্চ প্রস্তুত। এ উপলক্ষে একুশের রাতে শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে শ্রদ্ধা নিবেদন নিশ্চিত করতে পর্যাপ্ত নিরাপত্তা দেবে র‌্যাব। কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরসহ সারাদেশের সংশ্লিষ্ট শহীদ মিনারগুলোতে নিরাপত্তা নিশ্চিতে র‌্যাব দায়িত্ব পালন করবে। কেউ যেন নিরাপত্তার বিঘ্ন ঘটাতে না পারে এবং কেউ যেন শৃঙ্খলা পরিপন্থী কাজ না করতে পারে সেজন্য র‌্যাব প্রস্তুত রয়েছে।

কেন্দ্রীয় শহীদ মিনারে র‌্যাবের নিরাপত্তা প্রস্তুতি তুলে ধরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, শহীদ মিনার ও পুরো ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় র‌্যাবের নিরাপত্তাবলয় থাকবে। এ ছাড়া র‌্যাবের ফুট পেট্রোল, মোবাইল পেট্রোল, অবজারভেশন পোস্ট ও সাদা পোশাকে গোয়েন্দা সদস্যরা দায়িত্ব পালন করবেন। ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা থেকে একুশের দুপুর পর্যন্ত নিরাপত্তা বলবৎ থাকবে। প্রয়োজন মনে হলে সেটা আরও বাড়ানো হবে।

কাশ্মীরের চলমান জঙ্গি হামলার প্রভাব বাংলাদেশে পড়বে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে র‌্যাব ডিজি বলেন, কাশ্মীরের জঙ্গি হামলার বিষয়টি ভিন্ন ইস্যু। সেটি ১৯৪৭ সাল থেকে চলে আসছে। সেখানকার চরিত্র আর আমাদের এখানকার ধর্মভিত্তিক উগ্রবাদিতার চরিত্র এক নয়। আমরা প্রতিমুহূর্তে জঙ্গিদের আপডেট রাখছি।

তিনি জানান, ইতোমধ্যে শহীদ মিনার ও বিশ্ববিদ্যালয় এলাকায় র‌্যাবের গোয়েন্দা নজরদারি রয়েছে। সামর্থ্যের সর্বোচ্চ শক্তি দিয়ে পর্যাপ্ত নিরাপত্তা থাকবে, যাতে করে জনগণ স্বস্তি-আস্থা ও ভাবগাম্ভীর্যের মধ্যে শ্রদ্ধা নিবেদন করতে পারেন।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি

 


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com