Logo
ব্রেকিং :
নাগরপুরে খেজুর রস আহরণে ব্যস্ত গাছিরা টাঙ্গাইলে আশ্রয়ণের ঘরে ভুতুড়ে বিদ্যুৎ বিল, দিশেহারা ৪০ পরিবার ধানের বাজারমূল্যে খুশি কৃষক, পরিবারে উৎসব জ্বলছে আগুন পুড়ছে কাঠ, ইটের ভাটায় সর্বনাশ নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালন উপলক্ষে টাঙ্গাইলে মহিলা পরিষদের সংবাদ সম্মেলন নেত্রকোনায় ছাত্রদলের বিক্ষোভ মিছিল নাগরপুরে আওয়ামীলীগ নেতা হিমু’র উদ্যোগে বড় পর্দায় বিশ্বকাপ ফুটবল দেখার ব‍্যবস্থা গোয়ালন্দ উপজেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  উন্নয়নের জন্য নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী নদী ভাঙ্গন রোধে দুই হাজার কোটি টাকার প্রকল্প একনেকে পাশ হলে কাজ শুরু হবে– -দূর্জয়
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

বিষাক্ত মদ পানে ভারতে মৃতের সংখ্যা বেড়ে ৮৪

রিপোর্টার / ১৯ বার
আপডেট শনিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৯

কালের কাগজ ডেস্ক:২৩ ফেব্রুয়ারি,শনিবার।

ভারতের আসামে বিষাক্ত মদ পানে মৃতের সংখ্যা বেড়ে ৮৪ জনে দাঁড়িয়েছে। মৃতদের মধ্যে স্থানীয় মদ বিক্রেতা সঞ্জু ওরাং এবং তার মা দৌপদীসহ অন্তত নয় নারী শ্রমিকও রয়েছেন। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও প্রায় ২০০ জন। শনিবার আসামের স্বাস্থ্যমন্ত্রী হিমান্ত বিশ্ব শর্মা রয়টার্সকে হতাহতের এ সংখ্যা নিশ্চিত করেছেন।

২১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যায় আসামের রাজধানী গুয়াহাটি থেকে প্রায় ৩০০ কিলোমিটার দূরে গোলাঘাট জেলার সালমারা চা-বাগানে এ ঘটনা ঘটে। এদিন সাপ্তাহিক মজুরি পাওয়ার পর চা শ্রমিকরা ওই বিষাক্ত চোলাই মদ পান করেন। এরপর ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়েন তারা।

চোলাই মদ পানে শ্রমিকরা অসুস্থ হয়ে পড়লে তাদের নিকটবর্তী বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়।

স্বাস্থ্যমন্ত্রী হিমান্ত বিশ্ব শর্মা রয়টার্সকে জানান, আহতদের চিকিৎসায় সংলগ্ন জেলাগুলো থেকে চিকিৎসকদের নিয়ে আসা হচ্ছে। পরিস্থিতি মোকাবিলায় অন্যান্য মেডিক্যাল কলেজের চিকিৎসকদেরও এ কাজে নিয়োজিত করা হচ্ছে।

চিকিৎসকরা বলছেন, মদের বিষক্রিয়ার ফলে এই ভয়াবহ প্রাণহানির ঘটনা ঘটেছে। বিষক্রিয়ার কারণ নিশ্চিত হতে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছে পুলিশ।

আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের নির্দেশে এরইমধ্যে এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

পুলিশ জানিয়েছে, এ ঘটনার পর ওই এলাকা থেকে অবৈধ মদ প্রস্ততকারক ফ্যাক্টরির কয়েকজনকে আটক করা হয়েছে। আরও বেশ কয়েকজনকে আটকের জন্য অভিযান পরিচালনা করা হচ্ছে।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com