Logo
ব্রেকিং :
দৌলতপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত ভূঞাপুরে পুত্রবধূর বিরুদ্ধে শ্বাশুরিকে হত্যার অভিযোগ সরিষাবাড়ীতে শেখ হাসিনার জন্মদিনে নতুন কাপড় পেলো ২ শতাধিক দুঃস্থ ও এতিম শিশু ভূঞাপুরে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন নাগরপুরে উপজেলা আ.লীগ আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৬ তম জন্মদিন পালিত টাঙ্গাইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত দৌলতদিয়া মডেল হাই স্কুলে অভিভাবক  সভা অনুষ্ঠিত  ঢাবিতে ছাত্রদলের উপর হামলার প্রতিবাদে সৈয়দপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা ঘিওরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত নেত্রকোনায় তথ্য অধিকার দিবসের আলোচনা সভা
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

হরিরামপুর উপজেলা পরিষদ নির্বাচন আ.লীগ এবং স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর মধ্যে বিরোধ দুইপরে পাল্টাপাল্টি মামলা

রিপোর্টার / ১২ বার
আপডেট শুক্রবার, ১ মার্চ, ২০১৯

কালের কাগজ ডেস্ক: ০১ মার্চ-২০১৯শুক্রবার।
মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলী হায়দার এবং আওয়ামী লীগের প্রার্থী দেওয়ান সাইদুর রহমান একে অপরের কর্মী-সমর্থকদের ওপর হামলা ও মারধরের অভিযোগ করেছেন। এ ঘটনায় গতকাল শুক্রবার দুই পই থানায় পাল্টাপাল্টি মামলা করেছেন।
দলীয় এবং স্থানীয় সূত্র জানায়, হরিামপুর উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে জেলা আওয়ামী লীগের ত্রাণ ও দুর্যোগ সম্পাদক এবং আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী দেওয়ান সাইদুর রহমানের সঙ্গে হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক এবং স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলী হায়দারের মধ্যে বিরোধ চলছে। এই বিরোধের জের ধরে গত বৃহস্পতিবার রাতে আলী হায়দারের সমর্থক পলাশ মিয়াকে মারধর করেন দেওয়ান সাইদুর রহমানের লোকজন। এ ঘটনার পর পরই সাইদুর রহমানের সমর্থক দেলোয়ার হোসেনকে মারধর করেন আলী হায়দারের লোকজন। এ ঘটনায় দুই পই থানায় মামলা করেছেন। এ ঘটনায় উপজেলা নির্বাচনে দুই পরে মধ্যে উত্তেজনা চলছে। স্বতন্ত্র চেয়ারম্যানপ্রার্থী আলী হায়দার জানান, বৃহস্পতিবার রাত পৌনে আটটার দিকে উপজেলার বলড়া ইউনিয়নের কাণ্ঠাপাড়া বাজারে তাঁর (হায়দার) সমর্থক পলাশ মিয়াকে মারধর করেন দেওয়ান সাইদুর রহমানের কর্মী-সমর্থকেরা। এ সময় সাইদুর রহমান সেখানে উপস্থিত ছিলেন। পরে তাঁরা সেখান থেকে চলে যান। খবর পয়ে আলী হায়দার তাঁর লোকজন নিয়ে সেখানে উপস্থিত হন। এ সময় তাঁর কর্মী-সমর্থকেরা সাইদুর রহমানের সমর্থক দেলোয়ার হোসেনকে আটক করে। পরে পুলিশের হাতে তাঁকে সোপর্দ করা হয়। আলী হায়দার বলেন, এ ঘটনায় তিনি থানায় মামলা করতে যাওয়ার পথে উপজেলা চত্বরে সাইদুর রহমানের লোকজন তাঁদের ওপর হামলার চেষ্টা করেন। পরে তাঁরা থানায় গেলে সাইদুরের লোকজন থানার বাইরে অবস্থান নেন। থানার বাইরে বের হলে আবার তাঁদের ওপর হামলার চেষ্টা চালানো হয়। পরে পুলিশ প্রহরায় তিনি ও তাঁর লোকজন বাড়িতে পৌঁছান।
তবে দেওয়ান সাইদুর রহমান জানান, বৃহস্পতিবার রাতে কাণ্ঠাপাড়া বাজারে তাঁর সমর্থক দেলোয়ার হোসেনকে ব্যাপক মারধর করেন আলী হায়দারের লোকজন। পরে ওই বাজারে আলী হায়দারের সমর্থক পলাশকে চরথাপ্পর দেন তাঁর কয়েকজন সমর্থক। সাইদুর রহমান বলেন, গুরুতর আহত অবস্থায় দেলোয়ারকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আলী হায়দারের লোকজনই তাঁর লোকজনের ওপর হামলা করেন।
হরিরামপুর থানা সূত্রে জানা গেছে, এই ঘটনায় গতকাল দুই পই থানায় মামলা করেছেন। আলী হায়দারের পে পলাশ মিয়া বাদি হয়ে মামলা করেছেন। এতে শুভ মল্লিক (২৬), মো. জ্যোতি (২৮), কামাল হোসেন (৪০) এবং দেলোয়ার হোসেনসহ (২৮) নয়জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ২৫-২৬ জনকে আসামি করা হয়। অপর মামলাটি করেন দেওয়ান সাইদুরের পে দেলোয়ার হোসেন। এই মামলায় পলাশ মিয়া (৩৫), নাঈম হোসেন (২৬), মিনহাজ হোসেন (৩০) এবং ওয়াজেদ আলীসহ (৫০) আটজন নামীয় এবং অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করা হয়েছে।
এ বিষয়ে যোগাযোগ করা হলে হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রহমান বলেন, দুই পই থানায় পাল্টাপাল্টি মামলা করেছেন। তদন্ত করে এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে ।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
ThemeCreated By ThemesDealer.Com