Logo
ব্রেকিং :
আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন নাগরপুরে সহবতপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সরিষাবাড়ীতে পরকিয়ার জেরে স্বামীর হাতে স্ত্রী খুন টাঙ্গাইল পাসপোর্ট অফিসে বিশেষ সংকেতে চলে ঘুষ বানিজ্য টাঙ্গাইল পৌর ভবনের সামনে স্থাপিত জাতির জনকের ভাস্কর্য ভেঙ্গে ফেলার এক বছরেও তা প্রতিস্থাপন হয়নি মির্জাপুরে ফাঁড়ির হাজতখানায় আটক ব্যক্তির মৃত্যু টাঙ্গাইলে ২৪ জাতের কুকুরের খামার, আমদানির চেয়ে ৫০ ভাগ সাশ্রয় মানিকগঞ্জে তুচ্ছ ঘটনায় ধারালো অস্ত্রের কোপের শিকার যুবক সৈয়দপুরে বেশি দামে চিনি বিক্রি করায়   দুই দোকানে ৩৫ হাজার টাকা জরিমানা ঘিওরে ব্র্যাকের উদ্যোগে বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ক সভা অনুষ্ঠিত
নোটিসঃ
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয়

শিবালয়ে উপজেলা নির্বাচনে নৌকার প্রার্থীর বিজয়ের বাঁধা হয়ে দাঁড়িয়েছে বিদ্রোহী প্রার্থী

রিপোর্টার / ৭ বার
আপডেট শনিবার, ২ মার্চ, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ২ মার্চ ২০১৯, শনিবার।
আসন্ন ২৪ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে মানিকগঞ্জের শিবালয় উপজেলার সব জায়গায় প্রবাহিত হচ্ছে নির্বাচনী আমেজ বইছে। এ উপজেলার গ্রামগঞ্জে, হাট বাজারে, রাস্তা ঘাটে, খাবার হোটেলে ও চায়ের দোকান সহ সর্বত্র আলোচনার মূল প্রতিপাদ্য উপজেলা নির্বাচন। নৌকার প্রার্থী শত ভাগ বিজয়ের বাঁধা হয়ে দাড়িয়েছে বিদ্রোহী প্রার্থী ।
শিবালয় উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এ উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে দুই জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। গত ২৮ ফেব্রুয়ারী জেলা নির্বাচন অফিসার কর্তৃক যাচাই বাছাই শেষে দুই জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেছেন।
জানা যায়, এদের একজন শিবালয় উপজেলা মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব রেজাউর রহমান খান জানু। যিনি ১৯৯১ সালে শিবালয় হরিরামপুর আসনে জাতীয় পাির্টর মনোনীত প্রার্থী হিসেবে লাঙ্গল প্রতিক নিয়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহন করে পরাজিত হন। ২০০৩ সালে তিনি জননেত্রী শেখ হাসিনার হাতে নৌকা প্রতিক তুলে দিয়ে আওয়ামীলীগে যোগদান করেন। পরবর্তী সময়ে দলীয় কর্মকান্ডের নিরিখে তিনি শিবালয় উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নির্বাচিত হন। তিনি আওয়ামীলীগের কেন্দ্রীয় স্থানীয় সরকার নির্বাচনী মনোনয়ন বোর্ডে সিদ্ধান্তে মোতাবেক দলীয় মনোনয়ন নৌকা প্রতিক পেয়ে উপজেলা নির্বাচনে অংশ গ্রহন করছেন।
অপর দিকে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হয়েছেন, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব আব্দৃর রহিম খান। যিনি ২০০৯ সালে মানিকগঞ্জ জেলা জাকের পার্টির সভাপতি থাকাকালে শিবালয় উপজেলা পরিষদের চেয়াম্যান নির্বাচিত হয়েছিলেন। কিন্তু পরবর্তী সময়ে জাকের পার্টির নীতিমালা ভঙ্গের কারনে তিনি সভাপতির পদ হারান। ২০১৪ সালের উপজেলা নির্বাচনে বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ আলী আকবর এর নিকট বিপুল ভোটের ব্যবধানে তিনি পরাজিত হন। বর্তমান সময়ে সংখ্যালঘু নির্যাতন, মন্দির ভাংচুর, সরকারী জায়গা দখল করে হাসপাতাল নির্মান ও তার ব্যক্তিগত কার্যালয়ে জাতির জনক ও প্রধান মন্ত্রী শেখ হাসিনার ছবি নেই ও তিনি জাকের পার্টির জেলার প্রধান কর্মী হিসাবে নিজের নামে ঢাকা-আরিচা মহাসড়কে তোরণ নির্মাণ ও মন্দিরের সামনে জাকের পার্টির গরু রাখার ক্যাম্প স্থাপন করে ধর্মীয় অনুভূতিতে আঘাত প্রতিবন্ধকতা সৃষ্টির কারনে রহিম খানের বিরুদ্ধে প্রধান মন্ত্রীর নিকট লিখিত অভিযোগ শিরোনামে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ায় তিনি উপজেলায় মারাত্মক সমালোচনার সম্মুখীন হয়েছেন। তিনিও দলীয় প্রতিক নৌকার টিকিট পাবার জন্য আওয়ামীলীগের মনোনয়ন পত্র ক্রয় করেছিলেন। কিন্তু তার বিরুদ্ধে নানাবিধ অভিযোগ কারনে তার ভাগ্যে জোটেনি দলীয় প্রতিক নৌকা। আলহাজ্ব আব্দুর রহিম খান নৌকার বিজয়কে ঠেকাতে দলীয় সিদ্ধান্তকে উপেক্ষা করে বিদ্রোহী প্রার্থী হয়ে এ নির্বাচনে অংশ গ্রহন করছেন।
উথলী বাজারের একাধিক ভোটার জানান, খান সাহেব আমাদের প্রিয় মানুষ। জানু ভাইও আমদের খুব কাছের লোক। খান সাহেব বিদ্রোহী প্রার্থী হওয়ায় আমরা অবাক হয়েছি। এখন আমরা বুঝতে পারছি তিনি আসলে দলকে ভাল বাসেন না। তিনি মূলত পদ পদবীর জন্য লোভী।
শিবালয় উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মহিদুজ্জামান তড়িৎ বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। নীতি বিবর্জিত কোন কাজ করা আমার দ্বারা সম্ভব না। আমার দল যাকে মনোনয়ন দিয়েছে আমি অবশ্যই তার জন্য কাজ করবো।
বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রেজাউর রহমান খান জানু বলেন, আমি নেতাকর্মীদের সাথে নিয়ে গণসংযোগ চালিয়ে যাচ্ছি। সর্বস্তরের জনগনের কাছে ভোট প্রার্থনা করছি। জয়ের বিষয়ে আমি শতভাগ আশাবাদী।
আলহাজ্ব আব্দুর রহিম খান প্রতিবেদককে বলেন, এই মূহুর্তে আমি বিস্তারিত কিছু বলতে পারবো না। আমি এখন ঢাকা যাচ্ছি। ঢাকা থেকে ফিরে এসে বিস্তারিত জানাবো।
কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি


এ জাতীয় আরো খবর
ThemeCreated By ThemesDealer.Com