ব্রেকিং নিউজ

দেশে একদিনে ১১২ মৃত্যুর রেকর্ড

editor ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ breaking জাতীয়

কালের কাগজ ডেস্ক: : ১৯ এপ্রিল ২০২১, সোমবার।
গত একদিনে মহামারি করোনাভাইরাসে দেশে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১১২ জন। এ নিয়ে টানা চতুর্থদিন মৃত্যু একশোর বেশি। এর আগে গতকাল মৃত্যুর সংখ্যা ছিল ১০২ জন। তার আগের দুইদিন ছিল ১০১ জন করে। এ নিয়ে মোট মৃত্যু ১০ হাজার ৪৯৭।

সোমবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ১৫২টি নমুনা পরীক্ষায় ৪ হাজার ২৭১ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ২৩ হাজার ২২১ জনে। ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭.৬৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নতুন মৃতদের মধ্যে পুরুষ ৭৫ জন ও নারী ৩৭ জন। এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১০৮ জন, বাসায় তিনজন ও হাসপাতালে আনার পথে একজনের মৃত্যু হয়। এদের মধ্যে ত্রিশোর্ধ্ব ১০ জন, চল্লিশোর্ধ্ব ১২ জন, পঞ্চাশোর্ধ্ব ২৬ জন এবং ষাটোর্ধ ৬৪ জন রয়েছেন।

একই সময়ে বিভাগওয়ারি দেখা গেছে, মৃত ১১২ জনের মধ্যে ঢাকা বিভাগে ৭১ জন, চট্টগ্রাম ১৯ জন, রাজশাহী পাঁচজন, খুলনা ১০ জন, বরিশাল একজন, সিলেট তিনজন, রংপুর দুইজন এবং ময়মনসিংহ বিভাগে একজনের মৃত্যু হয়।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৬ হাজার ৩৬৪ জন। এ নিয়ে মোট সুস্থ ৬ লাখ ২১ হাজার ৩০০ জন।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে। কয়েক মাস সংক্রমণ ও মৃত্যুর হার ঊর্ধ্বগতিতে থাকার পর অনেকটা নিয়ন্ত্রণে চলে আসে। চলতি বছরের শুরুতে করোনাভাইরাসের প্রকোপ অনেকটা নিয়ন্ত্রণে থাকলেও মার্চ মাস থেকে তা শুধুই বাড়ছে। বিশেষজ্ঞরা এটাকে বাংলাদেশে করোনার ‘দ্বিতীয় ঢেউ’ বলছেন। করোনা সংক্রমণ মারাত্মক আকার ধারণ করায় বুধবার থেকে ২১ এপ্রিল পর্যন্ত এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে সরকার, যা আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে।

সম্প্রতি সংবাদ