দৌলতদিয়া নৌপথে যাত্রীর কিছুটা চাপ-গরমে চরম ভোগান্তি

editor ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ breaking সারাদেশ

শরিফুল ইসলাম বাচ্চু, গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি:১৭ মে-২০২১,সোমবার।
ঈদের ছুটি শেষে আজও রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে অতিরিক্ত গরমে চরম ভোগান্তি নিয়েই গন্তব্যে ছুটছেন কর্মজীবি মানুষ।

সোমবার (১৭ মে) সাড়ে ১২ টায় সরেজমিনে গিয়ে দেখা যায়, চলমান করোনা পরিস্থিতিতে দূরপাল্লার বাস বন্ধ থাকায় ছোট যানবাহনে অতিরিক্ত ভাড়া দিয়ে দৌলতদিয়া ঘাটে আসছেন ঢাকাগামি মানুষ। জীবন-জীবিকার তাগিদে কর্মস্থলে যেতে হবে এটাই একমাত্র লক্ষ। সরকারি ভাবে স্বাস্থ্যবিধি মানার কথা থাকলেও তা লক্ষ করা যায়নি। সামাজিক দূরত্বের তোয়াক্কা না করে ছুটে চলেছেন নিজ গতিতে। ঢাকা-খুলনা মহাসড়কে ট্রাকের চাপ না থাকায় সহজেই ফেরি পার হচ্ছে সাধারণ যাত্রী ও ব্যাক্তিগত যান।

বোয়ালমারী থেকে ঢাকা যাওয়ার জন্য দৌলতদিয়া ঘাটে আসা যাত্রী রিফাত মোল্লা বলেন, সরকারী ভাবে বাসে ৫০% যাত্রী নিয়ে চলাচল করার কথা কিন্তু বোয়ালমারী থেকে বাসে উঠে দেখি সব সিটেই যাত্রী। অতিরিক্ত ভাড়া দিয়ে বাস যোগে ফরিদপুর আসি। ওখান থেকে মাহেন্দ্র করে ঘাটে এসেছি। রাস্তায় আরো কত কষ্ট হবে বুঝতে পারছিনা।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক মো. ফিরোজ শেখ বলেন, ঘাটে ঢাকামূখী যাত্রীদের চাপ রয়েছে তবে ছোট বড় মিলে ১৬ টি ফেরী চলাচল করছে। সেই সঙ্গে পন্যবাহী ট্রাক জরুরী সেবার আ্যাম্বুলেন্স সহ যাত্রীদের সঙ্গে পারাপার করা হচ্ছে । দৌলতদিয়া প্রান্তে যাত্রী ও ছোট যানবাহনের কিছুটা চাপ রয়েছে।

সম্প্রতি সংবাদ