সৈয়দপুরে একরাতে ৮টি গরু চুরি

editor ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ সারাদেশ

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ২২ মে-২০২১,শনিবার।
নীলফামারীর সৈয়দপুরে ৮টি গরু চুরি হয়েছে। ২১ মে শুক্রবার দিবাগত রাতে চোরেরা এ গরু চুরি করেছে। এর মধ্যে বোতলাগাড়ী ইউনিয়ন থেকে ৫টি ও কামারপুকুর ইউনিয়ন থেকে ৩টি গরু চুরির ঘটনা ঘটেছে।
জানা যায়, শুক্রবার রাত ১০ টার দিকে শুরু হয় প্রচন্ড বজ্রপাত ও ঝড় বৃষ্টি। চলে ভোর রাত ৪ টা পর্যন্ত। এই সুযোগে বোতলাগাড়ী ইউনিয়নের কিসামত কাদিখোল এলাকার আতিয়ার রহমানের বাড়ি থেকে ২টি গাভী, ঠাকুরপাড়ার আজাদের ২টি গাভী এবং কামারপুুকুর ইউনিয়নের ধলাগাছ ফকিরপাড়ার একরামুল হক এর ২টি গাভী ও একটি বাছুর চুরি করে চোরেরা। ৮ টি গরুর মূল্য প্রায় ৫ লাখ টাকা হবে বলে ধারণা করা হচ্ছে।
আতিয়ার রহমান জানান, বৃষ্টির রাতে বাড়ির দরজা ভেঙ্গে ২টি গাভী চুরি করেছে চোরেরা। টের পেয়ে চারপাশে অনেক খোজাখুজি করেও কোন হদিস পাওয়া যায়নি। আমাদের ইউনিয়নে প্রতিদিনই গরু চুরির ঘটনা ঘটছে। সম্প্রতি এর মাত্রা অনেক বেড়ে গেছে। বিষয়টি ইউপি চেয়ারম্যানকে জানানো হয়েছে।
এসব চুরির ঘটনা নিশ্চিত করে বোতলাগাড়ী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ আলী জানান, খবর পেয়েছি। রাতে ঝড় বৃষ্টির মধ্যে গোয়াল ঘরের দরজা ভেঙ্গে গরুগুলো চুরি করা হয়েছে। চোরদের ধরার ব্যাপারে তৎপরতা চলছে। পুলিশকেও অবহিত করা হয়েছে।
কামারপুকুর ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল করিম লোকমান জানান, ধলাগাছ ফকিরপাড়ায় একরামুল হকের ২টি গাভী ও একটি বাছুর চোরেরা দরজা ভেঙ্গে চুরি করে নিয়ে গেছে। খবর পাওয়ার পর গ্রাম পুলিশের মাধ্যমে চুরি হওয়া গরুগুলো উদ্ধারে চেষ্টা চলছে।

সম্প্রতি সংবাদ