সৈয়দপুরে চিকিৎসা অভাবে নিউমোনিয়ায় আক্রান্ত শিশুর মৃত্যু

editor ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ সারাদেশ

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ০৯ জুন-২০২১,বুধবার।

নীলফামারীর সৈয়দপুরে যথাযথ চিকিৎসার অভাবে নিউমোনিয়ায় আক্রান্ত এক শিশুর মৃত্যৃ হয়েছে। ৫ বছর বয়সী শিশুটির নাম আলিশা। সে পিতা মাতার একমাত্র কন্যা সন্তান। ৯ জুন বুধবার দুপুর ১টায় শহরের মিস্ত্রিপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

জানা যায়, মিস্ত্রিপাড়ার আদর আলির একমাত্র শিশু কন্যা আলিশা প্রায় ১ মাস যাবত জ্বরে ভুগচিল। কয়েকদিন আগে নিউমোনিয়াও দেখা দেয়। গত রাতে তার প্রচণ্ড জ্বরসহ খিচুনি হচ্ছিল। তারপরও তাকে হাসপাতালে না নিয়ে স্থানীয়ভাবে দোকান থেকে ওষুধ কিনে খাওয়ানো হয়েছে।

এমতাবস্থায় বুধবার দুপুরে জ্বরের প্রকোপ বেশি দেখে আলিশার মা মাথায় পানি দেয়ার সময় আবার শরীরে খিচুনি শুরু হয়। এতে উপায়ন্তর না পেয়ে তাৎক্ষণিক সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নেয়া হয়। কিন্তু হাসপাতালে নেয়ার পর দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এমন মর্মান্তিক খবর ছড়িয়ে পড়লে চাঞ্চল্যের সৃষ্টি হয়। কৌতুহলী লোকজন শিশুটিকে এক নজর দেখতে বাড়িতে ভীড় করে। শুধুমাত্র চিকিৎসা অবহেলার কারণে একটি অবুঝ শিশুর জীবনাবসান হলো বলে লোকমুখে ক্ষোভ ও আপসোস মাখা নানা কথা বেড়িয়ে আসে।

এ থেকেই জানা যায়, পারিবারিক কলহের কারনে আলিশার বাবা দীর্ঘদিন থেকে স্ত্রী ও মেয়েকে রেখে অন্যত্র থাকে। চিকিৎসা খরচ তো দূরের কথা ভরণ পোষণও দেয়না। এতে কোন রকমে মা মেয়ে খেয়ে না খেয়ে চলছে। এ পরিস্থিতিতে আলিশা অসুস্থ হয়ে পড়ায় ঠিকমত চিকিৎসা করাতে পারেনি তার মা। ফলে এই করুণ ঘটনায় নিপতিত হতে হলো তাদের।

সম্প্রতি সংবাদ